ট্রাম্পের অভিষেকে গান গাওয়ার কেউ নেই!

আপডেট: নভেম্বর ২৫, ২০১৬, ১০:১৭ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক
দিন যতো যাচ্ছে ডোনাল্ড ট্রাম্পের অভিষেক অনুষ্ঠানের দিন ততোই ঘনিয়ে আসছে। আগামী ২০ জানুয়ারি তিনি যুক্তরাষ্ট্রের ৪৫ তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন। কিন্তু এই অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করতে মূলধারার কিংবা বিখ্যাত কোনো শিল্পীকেই পাওয়া যাচ্ছে না।
বারাক ওবামা প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর অভিষেক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেছিলেন বিয়ন্সে ও অ্যারেতা ফ্রাঙ্কলিন। দ্বিতীয় দফা নির্বাচনের আগে প্রচারণার সময় ইন্ডি ব্যান্ড দ্য ন্যাশনাল অনেক রাজ্যে তার হয়ে গান গেয়েছে। তবে আগামী ২০ জানুয়ারি নতুন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিষেক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশনের জন্য বিখ্যাত কোনো শিল্পী কিংবা ব্যান্ড দলকে পাওয়া যাচ্ছে না।
গত সপ্তাহে ট্রাম্পের ট্রানজিশন টিমের এক সদস্য জানিয়েছিলেন  বিখ্যাত গীতিকার, সুরকার ও গায়ক এলটন জন অভিষেক অনুষ্ঠানে গান গাইবেন। হোয়াইট হাউজে একমাত্র ট্রাম্পই প্রথম প্রেসিডেন্ট যিনি সমকামীদের অধিকারকে সমর্থন করেন। এজন্য তার অভিষেক অনুষ্ঠানে গান গাইবেন সমকামী গায়ক এলটন জন। তবে এলটন জন জানিয়েছেন, তিনি জীবনেও রিপাবলিকান দলের সমর্থন করেননি। তাই গান গাওয়ার প্রশ্নই আসে না। বিখ্যাত আমেরিকান শিল্পী ভিন্স নেইলও ট্রাম্পের অভিষেকে যাওয়ার প্রস্তাব প্রত্যাখান করেছেন। আর বিখ্যাত ব্যান্ড রোলিং স্টোনের সঙ্গে ট্রাম্পের দ্বন্দ্ব শুরু হয়েছে নির্বাচনী প্রচারণার সময়। ওই সময় ট্রাম্প তার প্রচারণায় রোলিং স্টোনের একটি গান ব্যবহার করেছিলেন। ক্ষুব্ধ রোলিং স্টোনের পক্ষ থেকে পরবর্তীতে তাদের গান ব্যবহার না করার জন্য ট্রাম্পের নির্বাচনী প্রচারণা কার্যালয়কে জানানো হয়।
ব্রিটিশ সংবাদমাধ্যম ইন্ডিপেনডেন্ট জানিয়েছে, সুতরাং দেখাই যাচ্ছে ৪৫ তম প্রেসিডেন্ট ট্রাম্পের অভিষেক অনুষ্ঠানে এখন পর্যন্ত গান গাওয়ার মতো মূলধারার কিংবা বিখ্যাত কোনো শিল্পীকেই পাওয়া যাচ্ছে না।-রাইজিংবিডি