ডা. সৈয়দ সাফিকুল আলমের স্মরণ সভা

আপডেট: আগস্ট ৮, ২০২২, ১০:৫১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :


প্রগতিশীল আন্দোলন ও বাঙালি সংস্কৃতি চর্চার অগ্র প্রথিক বীর মুক্তিযোদ্ধা ডা. সৈয়দ সাফিকুল আলমের ৭ম মৃত্যুবার্ষিকী ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৮ জুলাই) বিকেলে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির উদ্যোগে শাহ্ মখদুম কলেজে এই স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। স্মরণ সভায় বক্তারা বলেন, ডা. সৈয়দ সাফিকুল আলম অনন্য ও ব্যতিক্রমী একজন মানুষ ছিলেন। তার চেতনা বোধে তিনি আজীবন স্মরণীয় হয়ে থাকবেন। প্রগতিশীল আন্দোলনে ছিলেন রাজশাহীবাসীর প্রেরণা। তিনি মুক্তিযুদ্ধের পক্ষে শক্তি প্রগতিশীল তরুণ সমাজকে একত্রিত করেছেন। প্রগতিশীলতার চর্চায় পাঠাগার তৈরি করেছেন।

স্মরণ সভায় উপস্থিত ছিলেন, রাজশাহী সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির নগর ভারপ্রাপ্ত সভাপতি ডা.সুজিত সরকার, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক কবি আরিফুল হক কুমার,কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক অধ্যক্ষ কামারুজ্জামান , বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি কল্পনা রায়, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সহ-সভাপতি কবি আলমগীর খালেক, কবি কামরুল বাহার আরিফ, মনিরুজ্জামান উজ্জ্বল, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক তানভির আহমেদ, পঙ্কজ দে, রানি সরকার প্রমুখ। সভাপতিত্ব করেন, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান। সঞ্চলনা করেন তামিম সিরাজী।