ডিজিটাল মেলা উপলক্ষে গোমস্তাপুরে সাংবাদিকদের সঙ্গে ইউএনও’র মতবিনিময়

আপডেট: June 28, 2020, 10:45 pm

গোমস্তাপুর প্রতিনিধি :


ডিজিটাল মেলা উপলক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিময় করেছেন গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান। বুধবার দুপুরে উপজেলা সভাকক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। করোনা ভাইরাসের সৃষ্ট পরিস্থিতির কারণে মেলাটি অনলাইন ভিক্তিক আয়োজন করা হয়েছে।
এসময় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন আতিকুল ইসলাম আজম,আসাদুল্লাহ আহমদ,আল-মামুন বিশ্বাস, নাহিদ ইসলাম, সারওয়ার জাহান সুমন, নুর মোহাম্মদ, মনিরুল ইসলাম দোয়েল, সালাম তালুকদার, হাসান আলী ও জুরকার নাইন।

এসময় ইউএনও মিজানুর রহমান জানান, চাঁপাইনবাবগঞ্জ ওয়েব পোর্টালে ঢুকে মেলায় অংশ গ্রহণ করা যাবে। ৭টি প্যাভিলিয়নে থাকবে বিভিন্ন ধরণের স্টল। মুজিব শতবর্ষ,ই-সেবা, ডিজিটাল সেন্টার ও অন্যান্য প্রতিষ্ঠান, কোভিট-১৯, বিভিন্ন স্টার্টআপ ও তরুণ উদ্ভাবকদের উদ্যোগ, শিক্ষা ও কর্মসংস্থান এবং জেলা ব্র্যান্ডিং। থাকবে নাগরিক সুবিধার সমাহার।

 

তিনি আরো জানান,২৯ জুন কুইজ প্রতিযোগিতার প্রশ্ন বিকেল ৩টায় ওয়েব সাইটে দেয়া হবে। জেলা প্রশাসনের প্রকাশনা ‘বঙ্গবন্ধুকে জানি’ থেকে প্রশ্ন করা হবে। বিকেল ৪টার মধ্যে ইমেলে উত্তর দিতে হবে। উপজেলা পর্যায়ে ৩জন সেরাকে পুরস্কার দেয়া হবে। ওইদিন দুপুর ৩টায় ‘তথ্য প্রযুক্তিই নাগরিক সেবা উন্নতকরণের মূল হাতিয়ার’ বিষয়ে একটি সেমিনার অনুষ্ঠিত হবে।

 

এছাড়া বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীর উপর রিভিউ লিখে ৩০ জুন দুপুর ১২টার মধ্যে পোস্ট করা যাবে। সেরা ৩ লেখককে উপজেলা ভিত্তিক পুরস্কৃত করা হবে। ‘মুজিববর্ষে আমাদের অঙ্গীকার, প্রযুক্তি এগিয়ে যাবার হাতিয়ার’ এ প্রতিবাদ্য বিষয়কে সামনে রেখে ডিজিটাল মেলায় জেলার সকল নাগরিককে অংশ গ্রহণের আহবান জানানো হয়।