ডিবিসি নিউজের প্রযোজক আব্দুল বারী হত্যার প্রতিবাদে পাবনায় মানববন্ধন

আপডেট: জুন ৯, ২০২২, ৯:২৭ অপরাহ্ণ

পাবনা প্রতিনিধি:


ডিবিসি নিউজের প্রযোজক আব্দুল বারীকে হত্যার প্রতিবাদে পাবনায় মানববন্ধন হয়েছে। বৃহস্পতিবার (৯ জুন) দুপুরে পাবনা প্রেসক্লাবের সামনে অব্দুল হামিদ সড়কে ঘন্টাব্যাপী এই কর্মসূচি পালিত হয়।

পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমানের সভাপতিত্বে প্রতিবাদ কর্মসূচিতে বক্তব্য রাখেন প্রবীণ সাংবাদিক আব্দুল মতিন খান, মাছরাঙা টিভির ব্যুরো চীফ উৎপল মির্জা, প্রবীন সাংবাদিক আব্দুল হামিদ খান, সুশীল তরফদার, প্রবীণ সাংবাদিক আব্দুল জব্বার, উন্নয়ন ও গণমাধ্যম কর্মী প্রশিক্ষক নরেশ মধু, সংবাদপত্র পরিষদের সম্পাদক শহীদুর রহমান, রিপোটার্স ইউনিটির সাধারন সম্পাদক কাজী বাবলা প্রমুখ।

বক্তারা বলেন, সারাদেশে দায়িত্বরত গণমাধ্যমকর্মীদের হয়রানি, হুমকি, হামলা ও সংবাদ পরিবেশন করার কারনে পরিকল্পিতভাবে হত্যা করা হচ্ছে। এখন পর্যন্ত যে সকল সাংবাদিককে হত্যা করা হয়েছে কোন ঘটনারই খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হয়নি। সাংবাদিক হত্যার মধ্য দিয়ে একদিকে গণমাধ্যম কর্মীদের কন্ঠরোধ করার চেষ্টা করা হচ্ছে।

অপরদিকে সাংবাদিক নামধরীরা সাংবাদিকতার নাম ভাঙ্গিয়ে বিভিন্ন অপকর্ম করে মূলধারা এই পবিত্র দায়িত্বশীল পেশাকে কুলশিত করা চক্রান্ত করছে।

তাই সময় এসেছে এখন সাংবাদিক প্রযোজক বারী হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির মধ্যদিয়ে সকল অপশক্তি, সন্ত্রাসী ও খুনিদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসার। সাংবাদিক বারী হত্যাকান্ডের সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে ও হত্যার মূল রহস্য উদ্ঘাটনের দাবি জানান বক্তারা।

এ বিভাগের অন্যান্য সংবাদ