ডিসির কাছে কৃষক দলের স্মারকলিপি প্রদান

আপডেট: জুন ৭, ২০২০, ৮:৫৭ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি :


জেলায় মধ্যস্বত্ব ও সুবিধাভোগিদের থেকে ধান ক্রয় না করে কৃষকদের নিকট থেকে সরাসরি ধান ক্রয় করে ন্যায্যমূল্য নিশ্চিত করার জন্য স্মারকলিপি প্রদান করেছে, রাজশাহী জেলা কৃষক দলের নেতারা।
জেলা প্রশাসক কাছে গতকাল রোববার বিকেল সাড়ে ৫ টার দিকে স্মারকলিপি প্রদান করে তারা। এ সময় জেলা প্রশাসক যুগ্ম সচিব হিসেবে পদোন্নতি পাওয়ায় ফুল দিয়ে শুভেচ্ছা জানান তারা।
জেলা কৃষক দলের আহবায়ক আল আমিন সরকার টিটু ও সদস্য সচিব নাজমুল হক স্বাক্ষরিত স্মারকলিপিতে তারা বলেন, করোনা ভাইরাসের কারণে কৃষকরা চরম অনিশ্চয়তার মধ্যে রয়েছে। কোন মতে মাঠ থেকে ধান কাটলেও ধানের ন্যায্যমূল্য তারা পাচ্ছেনা। এছাড়াও শ্রমিক সংকটের কারণে যখন কৃষকরা ধান কাটা নিয়ে দুশ্চিন্তায় ছিলেন, তখন জেলা কৃষক দলের নেতাকর্মীরা স্বাধ্যমত অনেক কৃষকের ধান কেটে ঘরে তুলে দিয়েছেন। এছাড়া কৃষকরা গত বছর মৌসুমের সময় ধানের ন্যায্য মূল্য না পেয়ে আগুন জালিয়ে ধান পুড়িয়ে প্রতিবাদ করেছে। এ বছরে যেন ঐ পরিস্থিতি না হয় তার জন্য সরকারের প্রতি তারা আহবান জানান।
এ সময় জেলা বিএনপি আহবায়ক কমিটির সদস্য তাজমুল তান টুটুল ও তোফায়েল হোসেন রাজু, কৃষক দলের যুগ্ম আহবায়ক এএইচএম মুহিবুল হক রুবেল, অধ্যাপক রফিক সরকার, আব্দুল মান্নাফ মাস্টার, সেরাজুল ইসলাম, রজব আলী, ইনসান আলী ও মনিরুজ্জামান ডাবলু উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ