ডিসি-এসপিদের কাছে সুষ্ঠু ভোট উপহার চায় ইসি

আপডেট: অক্টোবর ১৪, ২০২৩, ১:৪৩ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


নির্বাচন কমিশনাররা জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের কাছে সুষ্ঠু সংসদ নির্বাচন উপহার চাইলেন।
শনিবার (১৪ অক্টোবর) নির্বাচনি প্রশিক্ষণ ইনস্টিটিউটে আয়োজিত এক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তারা এ কথা বলেন।
নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেন, আগে শুধু বিভাগীয় পর্যায়ে ব্রিফিং দেয়া হলেও এবারই প্রথম প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

হয়তবা অনেকেই রিটার্নিং অফিসারের দায়িত্ব পালনের সুযোগ পাননি। তাই এবার এই প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। প্রত্যেককেই নিজ নিজ ক্ষেত্রে দক্ষ। একটা সুষ্ঠু, নির্বাচন যাতে হয় সেজন্য আপনারা সহযোগিতা করবেন। কেননা, আমরা শুধু আমাদেরকেই দেখছি না, একই সাথে বহির্বিশ্বও দেখছে।

তিনি বলেন, প্রত্যেকেরই শপথ নিয়ে মাঠে নামতে হবে যে, আমি আমার দায়িত্বটা সুষ্ঠু ও সুন্দরভাবে পালন করবো। সেক্ষেত্রে হয়ত বাধা আসতেও পারে, কিন্তু তা অতিক্রম করার জন্য ডিসি, এসপিদের নিজ নিজ উদ্যোগে সমাধান করতে হবে। নভেম্বরের কোনো একসময় নির্বাচনের তফসিল হবে। আশা করি, সুষ্ঠু, অবাধ, অংশগ্রহণমূলক নির্বাচন উপহার দেবেন।

নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান তার বক্তব্যে বলেন, আপনারাই আমাদের প্রতিনিধিত্ব করবেন। আমি বিশ্বাস করি, আপনাদের পটেনশিয়ালিটি আনলিমিটেড। আমাদের অধীনে সহস্রাধিক নির্বাচনে আপনারা নিরপেক্ষ থেকে যে সাপোর্ট দিয়ে গেছেন সংসদ নির্বাচনেও তা আপনারা অব্যাহত রাখবেন।

তিনি আরো বলেন, অতীতের আলোচনা-সমালোচনা নিয়ে আমি ভাবছি না। কারণ অতীত পরিবর্তন করতে পারবো না। তবে অতীত থেকে শিক্ষা নিয়ে আমরা এমন উদাহরণ সৃষ্টি করবো, যা আমাদের ভবিষ্যত প্রজন্মের জন্য এটা অনুকরণীয় হয়ে থাকবে।

প্রশিক্ষণ কর্মশালায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালসহ নির্বাচন কমিশনারগণ, ইসি সচিব ও ইটিআই মহাপরিচালকসহ ইসির ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ৩২ জেলার ডিসি ওএসপি, চার বিভাগীয় কমিশনার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
দুদিনব্যাপি আবাসিক এই প্রশিক্ষণ কর্মশালায় ১১৭ জন মাঠ প্রশাসন, পুলিশ প্রশাসন ও ইসি কর্মকর্তা অংশ নিচ্ছেন।
তথ্যসূত্র: বাংলানিইজ

Exit mobile version