ডেঙ্গুতে ১৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৩২৭

আপডেট: অক্টোবর ১২, ২০২৩, ৯:৪৮ অপরাহ্ণ

ফাইল ফটো

সোনার দেশ ডেস্ক:


গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। একই সময় ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে আরও দুই হাজার ৩২৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।
বৃহস্পতিবার (১২ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে দুই হাজার ৩২৭ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৪৯১ জন ও ঢাকার বাইরে এক হাজার ৮৩৬ জন
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে দুই হাজার ৩৪৪ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ৫৩৭ জন ও ঢাকার বাইরে এক হাজার ৮০৭ জন।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ছয়জন ঢাকায় ও সাতজন ঢাকার বাইরে।
এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এক হাজার ১৩৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকায় ৭০৯ জন ও ঢাকার বাইরে ৪২৬ জন।

চলতি বছরের ১২ অক্টোবর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন দুই লাখ ৩৩ হাজার ৫৩১ জন। এর মধ্যে ঢাকায় ৯০ হাজার ৫৩০ জন ও ঢাকার বাইরে এক লাখ ৪৩ হাজার একজন।
চলতি বছরের এ পর্যন্ত দুই লাখ ২৩ হাজার ৭৭৯ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ৮৭ হাজার ১৮৩ জন ও ঢাকার বাইরে এক লাখ ৩৬ হাজার ৫৯৬ জন।

বর্তমানে সারাদেশে আট হাজার ৬১৭ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ঢাকায় দুই হাজার ৬৩৮ জন ও ঢাকার বাইরে পাঁচ হাজার ৯৭৯ জন।
এতে বলা হয়, চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার হার শতকরা ৯৬ শতাংশ। হাসপাতালে ভর্তি থাকার হার চার শতাংশ। মৃত্যুর হার শূন্য দশমিক পাঁচ শতাংশ।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৬২ হাজার ৩৮২ জন ও ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যায় ২৮১ জন।

তথ্যর্সূত্র: বাংলানিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version