ডেভিস কাপ জিতল আর্জেন্টিনা

আপডেট: নভেম্বর ২৮, ২০১৬, ৯:৫৫ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক



জাগরেব এরেনার ভিআইপি বক্সে ডিয়েগো ম্যারাডোনা, দেশের টেনিস দলকে সমর্থন জানাতে সেখানে গেছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক। ফুটবল ‘ঈশ্বর’কে হতাশ করেনি ডেভিস কাপের দলটি। ফাইনালে স্বাগতিক ক্রোয়েশিয়াকে হারিয়ে প্রথমবার ডেভিস কাপে চ্যাম্পিয়ন হলো আর্জেন্টিনা।
গত রোববার হুয়ান মার্টিন দেল পোত্রো ও ফেডেরিকো দেলবোনিস তাদের একক জিতে ৩-২ ব্যবধানে আর্জেন্টিনাকে চমৎকারভাবে ফেরান এবং প্রথম শিরোপাও হাতে নেয় তারা। চারবার ফাইনাল খেলে ব্যথতার পর ডেভিম কাপজয়ীদের তালিকায় নাম উঠল আর্জেন্টিনার।
মারিন সিলিচের বিপক্ষে দুই সেটে পিছিয়ে থেকেও ৬-৭ (৪), ২-৬, ৭-৫, ৬-৪, ৬-৩ গেমে জেতেন দেল পোত্রো। এরপর দেলবোনিস ৬-৩, ৬-৪, ৬-২ গেমে ইভো কারলোভিচকে হারান। এই দুই জয়ে নিশ্চিত হয় ২০০৫ সালের বিজয়ী ক্রোয়েশিয়ার হাতে উঠছে না শিরোপা।
কব্জির ইনজুরিতে প্রায় অবসরের সিদ্ধান্ত নিয়েছিলেন দেল পোত্রো। কিন্তু তাকে ফেরানো হয় সমর্থকদের কথা ভেবে। ম্যাচ জয়ের পর তার প্রাণবন্ত অভিব্যক্তি বলল এমন কথা, ‘এটা ছিল অনেক আবেগি ম্যাচ এবং আমার ক্যারিয়ারের অন্যতম বড় জয়। যারা আমাকে অবসর থেকে বিরত রেখেছিল তাদের ধন্যবাদ। আর কখনও না খেলার কথা খুব ভাবছিলাম আমি। ভালো যে এখানে এসেছিলাম।’

এ বিভাগের অন্যান্য সংবাদ