ঢাকায় ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে নওগাঁর পোরশায় চিকিৎসাধীন এক শিক্ষার্থী

আপডেট: অক্টোবর ৫, ২০২২, ১:০৯ অপরাহ্ণ


ডিএম রাশেদ পোরশা (নওগাঁ) :


ঢাকায় ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ফিরোজ আলী(২১) নামের এক শিক্ষার্থী নওগাঁর পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স্রে ভর্তি হয়ে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। শিক্ষার্থী ফিরোজ আলী পোরশা উপজেলার নিতপুর কুলাডাঙ্গা গ্রামের লোকমান আলীর ছেলে।

জান গেছে, ডেঙ্গু রোগে আক্রান্ত ফিরোজ আলী ঢাকা সিদ্ধেশ্বরী কলেজের অনার্স ১ম বর্ষের শিক্ষার্থী। তিনি ঢাকার মগবাজার এলাকায় একটি ভাড়া বাসায় থাকতেন। সেখানে প্রায় তিন সপ্তাহ পূর্বে তার গায়ে জ্বর অনুভব হলে গত সেপ্টম্বর মাসের ১৯ তারিখ ঢাকার একটি হাসপাতালে চিকিৎসা নিতে গেলে তার শরীরে ডেঙ্গু ধরা পড়ে।

ঢাকাতে ১২দিন চিকিৎসা নিয়ে চলতি মাসের ২ তারিখ পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় তাকে। বর্তমানে হাসপাতালের বিশেষ কক্ষে তাকে মশারি টাঙিয়ে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ফিরোজ আলীর বড় বোন রোবেদা খাতুন জানান, তার ভাইয়ের চিকিৎসায় কোন উন্নতি তিনি বুঝতে পারছেন না। তিনি তার ভাইকে উন্নত চিকিৎসার জন্য শিগগিরই রাজশাহী মেডিকেল হাসপাতালে নিয়ে যাবেন বলে জানান।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. তৌফিকুর রহমান রোগীর অবস্থা আগের থেকে অনেক ভাল দাবী করে বলেন, রোগীকে আমরা যথাসাধ্য চিকিৎসা দিয়ে যাচ্ছি। এবং রোগী অগের তুলনায় এখন অনেক ভাল আছেন।

অপাতত উন্নত চিকিৎসার জন্য বাইরে কোথাও নেওয়ার প্রয়োজন হবেনা বলে তিনি মনে করেন। স্বাস্থ্য কর্মকর্তা আরও জানান, পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবছর এখন পর্যন্ত ছয় জনের শরীরে ডেঙ্গু পরিক্ষা করা হয়েছে। তবে কারো শরীরে ডেঙ্গুরোগ পাওয়া যায়নি।