ঢাকায় বিমানবন্দরের সামনে পুলিশ বক্সে ‘আত্মঘাতী হামলা’

আপডেট: মার্চ ২৫, ২০১৭, ১২:২৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


র‌্যাবের ব্যারাকে হামলার এক সপ্তাহের মাথায় কঠোর নিরাপত্তার মধ্যেই দেশের অন্যতম স্পর্শকাতর এলাকা ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর গোলচত্বর এলাকার পুলিশ বক্সে আত্মঘাতী বিস্ফোরণের ঘটনা ঘটেছে।
বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের সহকারী কমিশনার তানজিলা আক্তার জানান, শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে ওই ‘হামলার ঘটনা’ ঘটে।
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “বিমানবন্দর গোলচত্বর এলাকায় ট্রাফিক পুলিশ বক্সের সামনে এক যুবক আত্মঘাতী বিস্ফোরণ ঘটায়। ঘটনাস্থলেই সে মারা গেছে।”
কোনো পুলিশ সদস্য এ ঘটনায় হতাহত হননি বলে এপিবিএন এর এই কর্মকর্তা জানান।
গত ১৭ মার্চ আশকোনায় র‌্যাবের ব্যারাকে আত্মঘাতী বিস্ফোরণে একজন নিহত হওয়ার পর দেশের সব বিমানবন্দর ও কারাগারে নিরাপত্তা জোরদার করা হয়। কিন্তু এক সপ্তাহের মাথায় মাত্র কয়েকশ মিটার দূরে বিমানবন্দর এলাকায় আবারও একই ঘটনা ঘটল।
র‌্যাবের ব্যারাকে আত্মঘাতী বিস্ফোরণকে জঙ্গি হামলা বলেছিল আইন-শৃঙ্খলা বাহিনী। বিমানবন্দরের সামনে চেকপোস্টের এই ঘটনায় কারা জড়িত- সে বিষয়ে কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।
ঢাকা মহানগর পুলিশের উপ কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মূল সড়কে এক ব্যক্তি বোমা বিস্ফোরণে নিহত হয়েছে। আমরা ধারণা করছি ওই ব্যক্তি বোমা বহন করছিল।”
ঘটনার সময় ওই এলাকায় থাকা এক ব্যক্তি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, তিনি বিস্ফোরণের শব্দ শুনতে পান এবং পরে পুলিশ ও সেনা সদস্যদের ওই গোলত্বর এলাকায় জড়ো হতে দেখেন।
বিস্ফারণস্থলে পড়ে থাকা লাশের একটি ছবি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের হাতে এসেছে। সেখানে দেখা যায়, আনুমানিক ২০ থেকে ২৫ বছর বয়সী ওই তরুণের কোমরের কাছে পেটের ডান দিক বিস্ফোরণে উড়ে গেছে।
ঘটনাস্থল থেকে আমাদের একজন প্রতিবেদক জানান, পুলিশ পুরো জায়গাটি সামিয়ানা দিয়ে ঘিরে ফেলেছে এবং সাংবাদিকদের কাছে যেতে দেওয়া হচ্ছে না।
পুলিশ ও র‌্যাবের উর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত হয়েছেন সেখানে। আরও কোনো বিস্ফোরক সেখানে আছে কি না- তা খুঁজে দেখছেন পুলিশের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের সদস্যরা।- বিডিনিউজ