ঢাকায় রাজশাহী সিল্ক ফ্যাক্টরী শোরুম উদ্বোধন

আপডেট: জানুয়ারি ২৪, ২০২১, ১০:১৪ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি:


রোববার (২৪ জানুয়ারি) সকাল ১১টায় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক, এমপি মুজিববর্ষ উপলক্ষ্যে মনিপুরিপাড়া, তেজগাঁও, ঢাকায় রাজশাহী সিল্ক ফ্যাক্টরী শোরুম উদ্বোধন করেন।
উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক, এমপি বেসরকারি পর্যায়ে উদ্যাক্তা সৃষ্টির উপর গুরুত্ব দেন। এক্ষেত্রে তিনি ফার্মিং পদ্ধতিতে রেশম চাষের বিষয়টি তুলে ধরেন। তিনি বলেন, সফল গবেষণার মাধ্যমে এ শিল্পের উন্নয়ন বেসরকারি পর্যায়ে ছড়িয়ে দিতে হবে। সুতার উৎপাদন ও গুণগতমান নিয়ে ভাবতে হবে। সেমিনার/আলোচনার মাধ্যমে এ বিষয়ে সমাধান খুঁজে বের করতে হবে। বেসরকারি পর্যায়ে রেশম শিল্প গড়ে তুলতে হবে। রাজশাহী সিল্কের চাহিদা আছে। এ শিল্পের ব্যাপক উন্নয়নের জন্য প্রয়োজনে বেসরকারি পর্যায়ে উদ্যোক্তাদের সহযোগিতা ও পলিসি প্রদান করতে হবে।
উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া এবং অতিরিক্ত সচিব মোহাম্মদ আবুল কালাম এনডিসি। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের মহাপরিচালক আবদুল হাকিম।
উদ্বোধন অনুষ্ঠানে বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান আজিজুর রহমান, রেশম গবেষণা ও প্রশিক্ষণ ইন্সটিটিউটের সাবেক পরিচালক আব্দুস সামাদ তালুকদার এবং সিল্ক ম্যানুফ্যাকচারার এন্ড এক্সপোর্টার এসোসিয়েশন অব বাংলাদেশ এর সভাপতি আলাউদ্দিন আহমেদ বক্তব্য দেন। মোহাম্মদ এমদাদুল বারী, পরিচালক(সম্প্রসারণ) সঞ্চালকের দায়িত্ব পালন করেন।
এ সময় বাংলাদেশ তাঁত বোর্ডের চেয়ারম্যান শাহ আলম, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের যুগ্মসচিব (পরিকল্পনা অনুবিভাগ) অলিউল্লাহ এনডিসিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ, বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ