ঢাকায় শিল্পী আসাদ স্মরণসভা আজ

আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০১৭, ১২:০৮ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


১৯৭৮ সালের ২৯ ডিসেম্বর প্রতিষ্ঠিত রাজশাহী চারু ও কারুকলা মহাবিদ্যালয় প্রতিষ্ঠালগ্নে অন্যতম সদস্য ও সংগঠক শিল্পী আসাদুল ইসলাম আসাদ ১ আগস্ট ২০১৭ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন। তাঁর অনন্য অবদানের স্বীকৃতি, কর্মের মূল্যায়ন ও আত্মার কল্যাণ কামনায় শিল্পী আসাদুল ইসলাম আসাদ স্মৃতি পরিষদ আজ শুক্রবার বিকেল ৫ টায় ঢাকাস্থ বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ( জাতীয় চিত্রশালা, লিফট নং-৩) স্মরণসভার আয়োজন করেছে।
স্মরণসভায় প্রধান অতিথি থাকবেন, স্বনামখ্যাত সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও রাজশাহী চারু ও কারুকলা মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি কামাল লোহানী।
সম্মানিত অতিথি থাকবেন, বাংলাদেশ স্কুল টেক্সট বুক বোর্ড এর চেয়ারম্যান (অব.) প্রফেসর মুহম্মদ এলতাস উদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অধ্যাপক শিল্পী রফিকুন নবী, রাজশাহী চারু ও কারুকলা মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ শিল্পী বানিজুল হক, শাহমখদুম কলেজ রাজশাহীর অধ্যক্ষ (অব.) ও বিশিষ্ট কবি, গবেষক ড. তসিকুল ইসলাম রাজা।
অতিথি বক্তা থাকবেন, বাংলাদেশ জাতীয় জাদুঘরের কিউরেটর (অব.) শিল্পী তরুণ ঘোষ, শান্তা মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির চারুকলা বিভাগের সহকারী অধ্যাপক এবং রাজশাহী চারুকলা মহাবিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক শিল্পী আমানুল্লাহ।
স্মরণসভায় সভাপতিত্ব করবেন, শিল্প আসাদুল ইসলাম আসাদ স্মৃতি পরিষদের আহবায়ক শিল্পী কাজি গোলাম কিবরিয়া।
উল্লেখ্য, রাজশাহী চারু ও কারুকলা মহাবিদ্যালয় বর্তমানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ হিসেবে কার্যকর রয়েছে। শিল্পী আসাদুল ইসলাম আসাদ ১৯৫৬ সালের ১ জুলাই জন্মগ্রহণ করেন। তিনি স্ত্রী হাসনা হেনা, কন্যা আজিকা ইসলাম তিশা এবং অসংখ্য গুণাগ্রাহী রেখে গেছেন। মানবদরদী শিল্পী আসাদ ( কমিউনিটি রিফর্ম সার্ভিস) এর প্রতিষ্ঠাতা এবং রাজশাহী মহানগর প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সভাপতি ছিলেন।