তানোরে জমি নিয়ে বিরোধের জেরে হামলায় আহত ৩

আপডেট: সেপ্টেম্বর ৯, ২০১৭, ১২:২৮ পূর্বাহ্ণ

তানোর পৌর প্রতিনিধি  


রাজশাহীর তানোরে এক চা দোকানিকে চলন্ত অটোরিক্সা থেকে নামিয়ে মারধর করে টাকা ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটেছে। পরে ওই দোকানিকে উদ্ধার করতে স্ত্রী ও কলেজ পড়–য়া মেয়ে ঘটনাস্থলে যাবার পথে তাদেরও এলোপাথাড়ি মারপিট করেছে প্রতিপক্ষ। এনিয়ে চা দোকানি এন্তাজ বাদি হয়ে ৬ জনকে আসামি করে গতকাল শুক্রবার দুপুরে তানোর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, তানোর পৌর এলাকার চাঁদপুর গ্রামের চা দোকানি এন্তাজ আলীর পিতার জমিজমা ভাগবাটোয়ারা নিয়ে বোন কমেলা ও ভগ্নিপতি আইয়ূব আলীর সঙ্গে মনোমানিল্য হয়। এঘটনার সূত্র ধরে ভগ্নিপতি আইয়ূব আলী এন্তাজকে শায়েস্তা করতে উপজেলার আকচা গ্রামের গাঁজা ব্যবসায়ী বুদ্দিকে টাকা দিয়ে ম্যানেজ করে।
গতকাল শুক্রবার সকালে এন্তাজ তার দোকানের মালপত্র কেনার জন্য কালিগঞ্জহাটে যাওয়ার উদ্দেশে বাড়ি থেকে বের হন। পথিমধ্যে কাশিমবাজার এলাকায় আগে থেকে ওঁৎপেতে থাকা বুদ্দি অটোরিক্সায় এন্তাজকে দেখে অস্ত্র দেখিয়ে পথরোধ করে টেনে হেঁচড়ে নামিয়ে লোহার বাটাখারা দিয়ে এলোপাথাড়ি আঘাত করে এবং এসময় এন্তাজের পকেটে থাকা ৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। অটোচালক ও আশপাশের লোকজন এন্তাজকে উদ্ধার করতে এগিয়ে গেলে বুদ্দি পালিয়ে যায়।
পরে ঘটনাটি এন্তাজের স্ত্রী আকলেমা ও কলেজ পড়–য়া মেয়ে সুমি ও রুবিনা জানতে পেয়ে কাশিম বাজারের যাওয়ার জন্য চার্জার ভ্যানে করে রওনা হয়। পথের মধ্যে চাঁদপুর মোড়ে ইয়াসিন মাস্টারের বাড়ির সামনে এন্তাজের ভগ্নিপতি আইয়ূব আলী ও তার স্ত্রী কমেলা ও মেয়ে ময়না এন্তাজের স্ত্রী ও মেয়েকে ভ্যান থেকে নামিয়ে লাঠি দিয়ে এলোপাথাড়ি আঘাত করে গুরুতর জখম করে। এ সময় উপস্থিত লোকজন এন্তাজের স্ত্রী ও মেয়েদের উদ্ধার করে চিকিৎসার জন্য তানোর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করে।
এবিষয়ে জানতে চাইলে আইয়ূব আলী বলেন, তার শশুরের জমি ভাগবাটোয়ারা নিয়ে এন্তাজ বেশি বাড়াবাড়ি করছিল। একারণে তাকে উত্তম মাধ্যম দেয়া হয়েছে।
হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত ডাক্তার আরেফিন সিদ্দিক জানান, আহত এন্তাজ ও তার স্ত্রী এবং মেয়েকে ভর্তি করা হয়েছে। মেয়ে রুবিনার হাতের কব্জি ও একটি আঙুল ভেঙে গেছে। বিষয়টি পরীক্ষা-নিরীক্ষা করে নিশ্চিত হওয়া গেছে।
এনিয়ে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল ইসলাম বলেছেন, বিষয়টি নিয়ে অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ