তানোরে বিভিন্ন রাস্তায় লক্ষাধিক তালবীজ রোপণ

আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০১৭, ১২:২৫ পূর্বাহ্ণ

তানোর প্রতিনিধি


তানোরে তালবীজ রোপণ করছেন শিক্ষক-শিক্ষার্থীরা-সোনার দেশ

বর্তমান বিশ্বে জলবায়ু পরিবর্তন পরিবেশ ব্যবস্থাকে হুমকির মধ্যে ফেলেছে। মাটির ক্ষয়রোধ, অনাবৃষ্টি, বজ্রপাত ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করতে তাল গাছের গুরুত্ব অপরিসীম। সময়ের সঙ্গে সঙ্গে বদলে যাচ্ছে প্রকৃতির রূপ বৈচিত্র। আকাশ মেঘাচ্ছন্ন থাকলে মানুষ আতঙ্কিত হয়ে পড়ছে। বজ্রপাতে মানুষের মৃত্যু যেন স্বাভাবিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে।
আর এ লক্ষ্যেই গতকাল শনিবার দিনব্যাপী তানোর উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার সাতটি ইউনিয়ন ও দুইটি পৌরসভার সকল শিক্ষাপ্রতিষ্ঠান, বারটি স্বেচ্ছাসেবী সংগঠন ও সড়কে এক লাখ তাল গাছের লক্ষ্যমাত্রা নিয়ে প্রায় লক্ষাধিক তালবীজ রোপণ করা হয়েছে।
এছাড়া তালবীজ রোপণ কর্মসূচিতে উপজেলার ১৩০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৭৮টির মাধ্যমিক বিদ্যালয় ও ১২টি কলেজ-মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থী, ১২টি এনজিও সংগঠনসহ এলাকার সচেতন ব্যক্তিরা অংশ নিয়ে একযোগে এই তাল গাছের বীজ রোপণ করেন। এসময় উপস্থিত ছিলেন, জাতীয় কৃষি পদকপ্রাপ্ত কৃষক নূর মোহাম্মদ, উপজেলা বিএমডিএ (বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষ) প্রকৌশলী শরিফুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আমিরুল ইসলাম, উপজেলা সমাজসেবা অফিসার মতিনুর রহমান, উপজেলা যুব উন্নয়ন অফিসার সাদিকুজ্জামান, উপজেলা বন কর্মকর্তা দেবাশীষ দে, উপজেলা সমবায় অফিসার রবিউল ইসলাম, উপজেলা সহকারী শিক্ষা অফিসার শহিদুল ইসলাম, একটি বাড়ি একটি খামার প্রকল্পের সমন্বয়কারী হাবিবুর রহমান, বারসিক বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি শহিদুল ইসলাম, টিপু সুলতানসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ