তানোরে ভোক্তা অধিকার আইন বিষয়ক সেমিনার

আপডেট: আগস্ট ৩০, ২০১৭, ১:১০ পূর্বাহ্ণ

তানোর পৌর প্রতিনিধি


রাজশাহীর তানোরে ভোক্তা অধিকার আইন- ২০০৯ বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গতকার মঙ্গলবার দুপুরে উপজেলা প্রসাশনের সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসন এ সেমিনারের আয়োজন করে।
তানোর উপজেলা নির্বাহী অফিসার মুহা. শওকাত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এমরান আলী মোল্লা। ।
উপজেলা নির্বাহী অফিসার মুহা. শওকাত আলী সেমিনারে ভোক্তা অধিকার সংরক্ষন আইন-২০০৯ এ উল্লেখিত ভোক্তাদের কি ধরনের অধিকার ও আইন রয়েছে তা নিয়ে আলোচনা করেন। বিশেষ করে সাধারণ ভোক্তাদের কিভাবে সচেতন করে তোলা যায় সে ব্যাপারেও আলোচনা করা হয়।
সেমিনারে উপজেলার বিভিন্ন বাজারের দোকানে নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি নিশ্চিত করা, মেয়াদ উর্ত্তীণ, ভেজাল ও স্বাস্থ্যের জন্য ক্ষতিকর এমন কোন পণ্য যাতে বাজারে বিক্রি না হয় এবং পরিমাপে কারচুপি ঠেকানো বিষয়ে আলোচনার পাশাপাশি হোটেল রেস্তরাগুলিতে যেন পরিস্কার পরিচ্ছন্নতা বজায় থাকে সে ব্যপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান বন্দনা রাণী, ভাইস চেয়ারম্যান আবদুুর রহিম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আমিরুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার শামীম আহম্মেদ, পাঁচন্দর ইউপি চেয়ারম্যান আবদুুল মতিন, বাধাইড় ইউপি চেয়ারম্যান আতাউর রহমান, তানোস পরি’র সভাপতি অসীম কুমার সরকার, সাংবাদিক মিজানুর রহমার, লুৎফর রহমানসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ । অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা যুব উন্নয়ন অফিসার সাদিকুজ্জামান।

এ বিভাগের অন্যান্য সংবাদ