তানোরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

আপডেট: June 13, 2020, 9:50 pm

তানোর প্রতিনিধি :


তানোর করোনার প্রতিরোধে স্বাস্থ্য বিধি না মানায় ভ্রাম্যমাণ আদালত উপজেলার গোল্লাপাড়া বাজারসহ বিভিন্ন এলাকায় সচেতনতামূলক প্রচার-প্রচারনা চালিয়েছে। এসময় ১২টি মামলায় ১০ হাজার ২৫০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার (১৩ জুন) সকাল থেকে বিকেল পর্যন্ত রাজশাহী জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাতুল ইসলাম এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
জানা গেছে, উপজেলার গোল্লাপাড়া বাজারসহ বিভিন্ন এলাকায় সচেতনতামূলক প্রচার-প্রচারনা চালানোর সময় স্বাস্থ্য বিধি না মানায় এবং বিকেল ৪ টার পর দোকান খোলা রাখায় জরিমানা করা হয়।
এসময় মাস্ক না পরায় ৫ জনকে ৫০ টাকা করে ২৫০ টাকা, বিয়ের গাড়িতে গাদাগাদি করে মানুষ থাকার অপরাধে ১টি গাড়ির ৫ হাজার টাকা, জুইজ সেনিটেশন ৪ টার পর খোলা রাখায় ২ হাজার টাকাসহ বিভিন্ন অপরাধে ১২ হাজার ২৫০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।
এবিষয়ে রাজশাহী জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাতুল ইসলাম বলেন, স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণের জন্য মানুষকে সচেতন করা হচ্ছে। এর পরে যারা সরকারি নিয়ম তোয়াক্কা না করে চলাফেরা করছেন তাদের শাস্তির আওতায় আনা হচ্ছে। এ অভিযান অব্যাহত থাকবে।
এছাড়া তিনি স্বাস্থ্য বিধি মেনে চলার প্রচারÑপ্রচারনার সময় বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।