তানোরে যুবককে কুপিয়ে হত্যার ঘটনায় মামলা

আপডেট: অক্টোবর ২৩, ২০১৬, ১১:০৬ অপরাহ্ণ

তানোর প্রতিনিধি
রাজশাহীর তানোরের গৌরাঙ্গাপুর গ্রামে রুবেল (২৮) নামে যুবককে কুপিয়ে হত্যার ঘটনায় তানোর থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। গতকাল শনিবার রাতে নিহতের পিতা আবদুর রশিদ মাস্টার বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ্য করে অজ্ঞাত আরো ১০ থেকে ১২ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।
এরা হলেন, গৌরাঙ্গাপুর গ্রামের এক পক্ষের গ্রাম প্রধান মাহাতাব উদ্দিন (৫৫) সামসুদ্দিন মাস্টার (৬৮) মুন্তাজ আলী (৫৫) আতাউর রহমান (৩৫) আবদুল্লাহ বাবু (২৮) জাহাঙ্গীর আলম (৩০) ফুলসুম বিবি (২৮) খবির উদ্দিন (৪০) মোস্তাফা (৪২) আহসান হাবিব (৪০) ফজলুর রহমান ডুবু (৫৫)। এর মধ্যে মুন্তাজ আলী ও আবদুল্লাহ বাবুকে গ্রেফতার করতে সক্ষম হলেও বাকিরা পলাতক রয়েছে।
তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর্জা আবদুস সালাম জানান, নিহতের ঘটনায় শনিবার রাতে ১১ জন আসামির নাম উল্লেখ ও ১০ থেকে ১২ জন অজ্ঞতনামাকে আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়েছে। দুইজনকে এই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে, বাকিদের ধরার চেষ্টা চলছে বলে জানান ওসি।
গৌরাঙ্গাপুর গ্রামে একটি ঈদগাহের জমি নিয়ে দীর্র্ঘদিন ধরে দুইপক্ষের মধ্যে বিরোধ চলছিল। গত শনিবার সকালে ওই ঈদগাহ মাঠের রুবেল ব্রাশ করতে গিয়ে হাটাহাটি করছিল। এমন সময় মোনতাজের ছেলে বাবু ও তার জামাতা আতাউর রহমানর পূর্বের ঘটনার জের ধরে রুবেলেকে একাপেয়ে কথা কাটাকাটি হয়। এর এক পর্যায়ে রুবেলকে হাঁসুয়া দিয়ে কুপিয়ে জখম করে তারা। পরে পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।