তানোরে শুরু না হতেই প্রকল্পের মেয়াদ শেষ

আপডেট: ফেব্রুয়ারি ১৭, ২০১৭, ১২:০৪ পূর্বাহ্ণ

তানোর প্রতিনিধি


রাজশাহীর তানোরে ২০১৬-১৭ অর্থবছরের গ্রামীণ অবোকাঠামো রক্ষণাবেক্ষন কর্মসূচির আওতায় টিয়ার প্রকল্পের কাজ শুরু না হতে প্রকল্পের মেয়াদ শেষ হয়ে গেছে। এতে করে থমকে গেছে উপজেলার গ্রামীণ উন্নয়ন কাঠামোর সাধারণ বরাদ্দের ৪০ লাখ ৩৬ হাজার ৬৭১ টাকার কাজ।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, উপজেলা ৭টি ইউনিয়নে ২০১৬-১৭ অর্থবছরের গ্রামীণ অবোকাঠামো রক্ষণাবেক্ষণ কর্মসূচির আওতায় টিয়ার প্রকল্পের কাজের সময় নির্ধারণ করা হয়েছিল ৩১ জানুয়ারি পর্যন্ত। আর ওই প্রকল্পের জন্য ৪০ লাখ ৩৬ হাজার ৬৭১ টাকা বরাদ্ধ দেয়া হয়। এর মধ্যে কলমা ইউনিয়নে ৭ লাখ ৪১ হজার, বাধাইড় ইউনিয়নে ৫ লাখ ২৫ হাজার, পাঁচন্দর ইউনিয়নে ৬ লাখ ৩৫ হাজার, সরনজাই ইউনিয়নে ২ লাখ ২৫ হাজার, তালন্দ ইউনিয়নে ৩ লাখ ১০ হাজার, কমারগাঁ ইউনিয়নে ৫ লাখ ৫৫ হাজার ও চান্দুড়িয়া ইউনিয়নে ২ লাখ ৪৫ হাজার টাকা বরাদ্ধ দেয়া হয়।
এনিয়ে উপজেলা অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত প্রকল্প বাস্তবায়ন অফিসার বিপুল কুমার মালাকার জানান, সময়ের মধ্যে প্রকল্প ও অনুমদনে দেরী হওয়ায় প্রকল্পের সময় শেষ হয়ে যায়। এতে করে প্রকল্পের কাজ শুরু করা সম্ভব হয় নি। তবে সময় বাড়লে নিয়ম অনুযায়ী প্রকল্পের কাজ করা হবে বলে তিনি জানান।
বিষয়টি নিয়ে জেলা ত্রাণ পূর্নবাসণ কর্মকতা আমিনুল হক জানান, ইতোমধ্যে প্রকল্পের সময় বৃদ্ধি করা হয়েছে। আমরা মন্ত্রাণলয় থেকে পাওয়া প্রকল্পের চিঠি প্রতিটি উপজেলায় দেয়ার প্রস্তুতি নিয়েছি।

এ বিভাগের অন্যান্য সংবাদ