তানোরে সময় বাড়লো ৪০ দিনের কর্মসূচির কাজে

আপডেট: এপ্রিল ১০, ২০১৭, ১২:০৭ পূর্বাহ্ণ

তানোর প্রতিনিধি


চলতি অর্থবছরে উপজেলার ছয়টি ইউনিয়নে অতিদরিদ্রদের ৪০ দিনের কর্মসূচির কাজ শেষ না হতে মেয়াদ শেষ হয়ে যাওয়ার খবর প্রত্রিকায় প্রকাশের পর কর্তৃপক্ষ কাজের সময় বাড়িয়ে দিয়েছে। ফলে উপকার ভোগীদের মধ্যে ফিরে এসেছে প্রাণ চাঞ্চল।
তারা বলছেন, সরকার যে সময় বাড়িয়েছে তাতে করে ৫টি ইউনিয়নে কয়েকদিন করে কাজ বাকি থাকছে। যদি সময় আরো কয়েকদিন বাড়িয়ে দেয়া হয় তাহলে সকল ইউনিয়নের কাজ সম্পূর্ণ হবে। তবে উপকার ভোগীদের আবেদন সরকারের কাছে সময় আর কয়েকদিন বাড়িয়ে দিলে বাকি কাজ সম্পূর্ণ হবে।
প্রকল্প বাস্তবায় অফিস সূত্রে জানা গেছে, ২০১৬-১৭ অর্থবছরে উপজেলার সাতটি ইউনিয়নে এক হাজার ৪৮জন লেবারের জন্য বরাদ্ধ দেয়া হয় ৮৩ লাখ ৮৪ হাজার টাকা। সরকার যে সময় বাড়িয়েছে তাতে করে মাত্র দুইটি ইউনিয়নে কাজ সম্পূর্ণ হবে। বাকি ৫টি ইউনিয়নে কাজ সম্পূর্ণ না হতে প্রকল্পের মেয়াদ শেষ হবে।
বিষয়টি নিয়ে বাধাইড় ইউপির চেয়ারম্যান আতাউর রহমান জানান, আমার ইউনিয়নে কর্মসূচির কাজ ৩০ দিন করা হয়েছে। বাকি ৭ দিন যে সময় বেড়েছে তাতে করে ইউনিয়নের সব কাজ সম্পূর্ণ হবে না।
কর্মসূচির দায়িত্বে থাকা সহকারী প্রকৌশলী এনামুল হক বলেন, গত বৃহস্পতিবারে জেলা প্রশাসকের দফতর থেকে এক লিখিত চিঠির মাধ্যমে জানতে পারি প্রকল্পের মেয়াদ আগামী ১৬ এপ্রিল (৭ দিন) পর্যন্ত হয়েছে। যে সময় বাড়িয়েছে তাতে করে মাত্র দুইটি ইউনিয়নের কাজ সম্পূর্ণ হবে। আর ৫টি ইউনিয়নের কাজ অসম্পূর্ণ রয়ে যাবে। তবে পুনরায় সময় আরো বাড়ালে সকল ইউনিয়নের কাজ সম্পূর্ণ হবে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শওকাত আলী জানান, প্রকল্পের মেয়াদ সাত দিন বাড়ানো হয়েছে। এরপরও যে সকল ইউনিয়নে কাজ শেষ হবে না সে সকল ইউনিয়নের কাজের জন্য মেয়াদ বাড়ানোর জন্য ঊর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে আবেদন করা হবে।