তানোরে সরকারি গাছ কেটে আত্মসাতের অভিযোগ

আপডেট: জানুয়ারি ২০, ২০১৭, ১২:০৩ পূর্বাহ্ণ

তানোর প্রতিনিধি



রাজশাহীর তানোরে প্রায় ৮ লাখ টাকার সরকারি গাছ কেটে আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনা জানাজানি হলে গাছগুলো স্থানীয় ভূমি অফিসের কর্মকর্তা তহসিলদার মিজানুর রহমান উদ্ধার করে অভিযুক্তদের জিম্মানামা দেয়। পরে স্থানীদের অভিযোগে পরিপ্রেক্ষিতে সহকারী কমিশনার (ভূমি) ঘটনাস্থলে উপস্থিত হয়ে গাছ, খড়ি ও গাছ কাটার সরঞ্জাম ওই ওয়ার্ডের মেম্বারের জিম্মায় দিয়ে তদন্ত কার্যক্রম সম্পন্ন করেন।
এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার আবদুল হালিম বাদী হয়ে চারজনকে আসামি করে উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) ও তানোর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্তরা হলেন বিলশহর গ্রামের জাইদুর রহমান, ইলামদহী গ্রামের ইসরাইল কারিগর, ময়েজ উদ্দিন ও গোলাম মোস্তফা।
অভিযোগ সূত্রে জানা যায়, তানোরের পাঁচন্দর ইউপির ইলামদহী গ্রামের লোলাডাঙ্গা নামক স্থানের ১ নম্বর খাস থতিয়ানের হাল দাগ ৮১৮ দাগে প্রায় ৩০ বছরের পুরনো ৩৬টি জাম গাছ ও ৪০ বছর বয়সি বট গাছ আত্মসাত করা হয়েছে। গাছগুলোর বাজার মূল্য প্রায় ৮ লাখ টাকা।
এ বিষয়ে স্থানীয় ভূমি অফিসের কর্মকর্তা মিজানুর রহমানের সঙ্গে একাধিকবার চেষ্টা করে যোগাযোগ করা সম্ভব হয় নি।
এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিলুফা ইয়াসমিন জানান, অভিযোগের পরিপ্রেক্ষিতে ঘটনাস্থলে উপস্থিত হয়ে গাছ ও গাছকাটার সরঞ্জামগুলো উদ্ধার করে স্থানীয় মেম্বারের জিম্মায় দেয়া হয়েছে। আর অভিযুক্তকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ