তানোরে স্বেচ্ছাসেবক লীগ নেতা সুইটের উপর হামলা

আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২২, ১২:৩৭ পূর্বাহ্ণ

তানোর প্রতিনিধি :


রাজশাহীর তানোরে পুর্ব পরিকল্পিত ভাবে হত্যার উদ্দেশ্যে উপজেলা সেচ্ছাসেবক লীগের সদস্য সচিব রামিল হাসান সুইটের উপর পৌর সেচ্ছাসেবক দলের সভাপতি মাহাবুর মোল্লা ওয়ার্ড বিএনপি নেতা ওবাইদুর মোল্লার নেতৃত্বে হত্যার উদ্দশ্যে হামলা করা হয় বলে নিশ্চিত করেন থানা প্রশাসন। মঙ্গলবার সন্ধ্যার দিকে গোল্লাপাড়া বাজারস্থ আওয়ামী লীগের পাটি অফিস সংলগ্ন রাস্তায় ঘটে এমন হামলার ঘটনা। এঘটনায় সুইটসহ বেশ কয়েকজন আহত হন। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে আহতদের উদ্ধার করনে। তবে পুলিশ আসার আগে সেচ্ছাসেবক দলের নেতারা পালিয়ে যান। এঘটনায় পৌর সদরে চরম উত্তেজনা বিরাজ করছে। সেই সাথে বিএনপি নেতাদের এমন কান্ডে বিক্ষুব্ধ হয়ে উঠেছেন।

জানা গেছে, পূর্ব পরিকল্পিত ভাবে উপজেলা সেচ্ছাসেবক লীগের সদস্য সচিব রামিল হাসান সুইট সহ নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে সভা করার প্রস্তুতি নিচ্ছিলেন। এসময় বিএনপি নেতা সাবেক মেয়র মিজানের নির্দেশে তানোর পৌর সেচ্ছাসেবক দলের সভাপতি মাহবুর মোল্লা ও ওবাইদুর মোল্লার নেতৃত্বে হামলা চালানো হয়।

প্রত্যাক্ষদর্শীরা জানান, এটা পরিকল্পিত ভাবে সুইটকে হত্যার জন্য হামলা করে, কিন্ত তার সাথে থাকা কর্মীদের জন্য প্রানে বেচে যায়।
সুইট জানান, তাদের লক্ষ্য ছিল আমাকে মেরে ফেলা। কিন্তু মহান আল্লাহর অশেষ রহমতে এবং কর্মীদের জন্য প্রাণে রক্ষা পায়। আমাকে রক্ষা করতে এসে মিনারুল ও শরিফুল আহম হয়েছেন। আমি থানায় আছি হামলা কারীদের বিরুদ্ধে মামলা করার জন্য।

তবে পৌর সেচ্ছাসেবক দলের সভাপতি মাহবুর মোল্লা অভিযোগ অস্বিকার করে বলেন, আমি ও ওবাইদুর মাস্টার চা খাচ্ছিলাম। এসময় সুইটসহ কয়েকজন অতর্কিত হামলা করেন। যা সবাই দেখেছে।

থানার ওসি কামরুজ্জামান মিয়া জানান, ইতিপুর্বেই হামলাকারীদের সন্ধানে পুলিশি অভিযান চলছে। হামলার স্বীকার সুইট মামলা করার জন্য থানায় অবস্থান করছেন। যারা তানোরের শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করতে চায় তাদেরকে কোন ছাড় দেওয়া হবে না।