তানোর পূর্ব শত্রুতায় ৩ শতাধিক ফলজ গাছ কর্তনের অভিযোগ

আপডেট: ডিসেম্বর ৪, ২০২২, ১১:১২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :


তানোর উপজেলায় পূর্ব শত্রুতার জেরে ৩ শতাধিক ফলজ গাছ কর্তনের অভিযোগ উঠেছে। গত ২ ডিসেম্বর রাতের অন্ধকারে ওই গাছ কাটা হয়েছে বলে দাবি করেছেন ভুক্তভোগী। এঘটনায় ৩ জনকে আসামি করে তানোর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন মুনসুর রহমান (৬০) নামের ওই ফলজ বাগান মালিক।

অভিযোগ সূত্রে জানা যায়, তানোর থানার কলমা ইউনিয়নের বাসিন্দা মৃত ইব্রাহীমের ছেলে মুনসুর রহমানের ফলজ বাগানের ৩ শতাধিক পেয়ারা ও আমের গাছ কেটে ফেলা হয়েছে। একই এলাকার মৃত আবুল কাশেমের তিন ছেলে মুরাদ হোসেন (৪০), আয়নুল (৩০) ও মোসা. স্বপনা (৪২) পূর্ব শত্রুতার জেরে ওই গাছ কেটেছেন বলে অভিযোগ তার।

লিখিত অভিযোগে বলা হয়, স্বপনা (৪২) এর হুকুমে অন্যান্য আসামিরা জমিতে লাগানো আম গাছ ১৬০ টি এবং পেয়ারা ও কমলা গাছ মিলিয়ে আরও অনুমানিক ১৪৩ টি গাছ কেটে ফেলে। এতে তার ৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। জমির পাশে নির্মানাধীন ভবনের কর্মরত রাজ মিস্ত্রীদের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে তাদের তাড়িয়ে দিয়ে গাছ কাটা হয়েছে। এঘটনায় দোষীদের শাস্তির দাবি জানিয়েছেন ভুক্তভোগী।

তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) কামারুজ্জামান মিয়া জানান, এমন একটি অভিযোগ পেয়েছেন। তদন্ত স্বাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ