তানোর পৌরসভায় এডিবির বিভিন্ন উন্নয়নমূলক কাজ শুরু

আপডেট: জুন ৬, ২০২০, ৯:২৬ অপরাহ্ণ

তানোর প্রতিনিধি:


রাজশাহীর তানোর পৌরসভার নয়টি ওয়ার্ডে এডিবি প্রকল্পের আওতায় বিভিন্ন উন্নয়নমূলক কাজ শুরু হয়েছে। বৃহস্পতিবার ও শুক্রবার সকালের দিকে ধানতৈড়, চাপড়া, তানোর গ্রামের রাস্তার ড্রেনসহ নানা ধরনের উন্নয়নমূলক কাজের উদ্বোধন করছেন পৌর মেয়র মিজানুর রহমান মিজান। আটটি প্যাকেজে ব্যয় ধরা হয়েছে ৪৫ লাখ ৫ হাজার ৩২৭ টাকা।
মেয়র মিজান জানান, এডিবির ফান্ড থেকে আটটি প্রকল্পের কাজ অনেক আগেই শুরু হত। কিন্তু করোনাভাইরাসের জন্য সকল ধরনের উন্নয়নমূলক কাজ বন্ধ ছিল। ১ জুন কাজের উদ্বোধন করা হয়েছে।
নয়টি ওয়ার্ডে রাস্তা, ড্রেন, প্রটেকশন ওয়াল এবং মসজিদ ও মাদ্রাসার উন্নয়নমূলক কাজ হবে। প্রতিটি কাজ শিডিউল মোতাবেক আদায় করা হবে। কোন ধরনের অনিয়ম সহ্য করা হবেনা এবং কাজে কোন অনিয়ম হলে সেই ঠিকাদারি প্রতিষ্ঠানকে বিল দেয়া হবেনা এমন নির্দেশনা দেয়া হয়েছে।
কাজের ব্যাপারে কাউন্সিলর ও পৌরবাসী যাতে কোন অভিযোগ করতে না পারে সে ব্যাপারেও সতর্ক করা হয়েছে। পর্যায় ক্রমে পৌরসভার সব রাস্তা পাকা করা হবে এবং আগামীতে যেন পৌরবাসীকে কাদার মধ্যে চলাচল করতে না হয় সেজন্য মন্ত্রণালয়ে চাহিদা দেয়া হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত প্রকৌশলী জাহাঙ্গীর আলম, প্যানেল মেয়র কাউন্সিলর শম্ভুনাথ হলদার, আবদুল মান্নান,আবদুল লতিফ মণ্ডল, মুরসালিন শেখ,তাসির উদ্দিন, উজ্জল, আবদুল বারী, কাউন্সিলর পলি বেগম, জুলেখা বেগম, হিসাব রক্ষক আবদুস সবুর, কার্যসহকারি মাহাবুর আলমসহ এলাকার গণ্যমান্য ব্যক্তি।