তামিমের কাছে সবচেয়ে বড় হুমকি লায়ন

আপডেট: আগস্ট ২৪, ২০১৭, ১২:৪২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


সাকিব-মিরাজ-তাইজুলের জন্য সাজিয়ে রাখা মঞ্চে প্রলয়-নাচন দেখাতে পারেন নাথান লায়ন। এমন শঙ্কার কথা মাথায় রেখেই সতীর্থদের সতর্কবার্তা দিয়েছেন তামিম ইকবাল। তার কাছে টেস্ট সিরিজে সবচেয়ে বড় হুমকি অস্ট্রেলিয়ার এই অফ স্পিনারই।
এ বছর ভারত সফরে লায়ন ২৫.২৬ গড়ে নিয়েছেন ১৯ উইকেট। উপমহাদেশে সব মিলিয়ে ১৩ ম্যাচে তার উইকেট ৫৮। স্পিন সহায়ক উইকেট পেলে ২৯ বছর বয়সী স্পিনার কী করতে পারেন সে বিষয়ে ভালো ধারণা আছে তামিমে
“অবশ্যই আমাদের মাঠে বল স্পিন করবে। ওদের সঙ্গে উঁচু মানের স্পিনার আছে- নাথান লায়ন। তাই আমাদের সবকিছুর জন্য তৈরি থাকতে হবে।”
“আমরা স্পিন সহায়ক উইকেট বানাব আর জিতে যাব- ব্যাপারটি এমন নয়। স্পিনিং উইকেটে ওদের যেমন রান করা কঠিন হবে, আমাদের জন্যও। পাঁচ দিনই যারা সব ঠিকঠাক করবে তারাই জিতবে।”
বাংলাদেশের টপ অর্ডারের তিন ব্যাটসম্যানই বাঁহাতি, একাদশে সব মিলিয়ে থাকতে পারেন ছয় জন। তামিম মনে করেন, লায়ন শুধু তাদের নয়, ডান হাতি ব্যাটসম্যানদেরও পরীক্ষায় ফেলতে পারেন।
“লায়ন খুব ভালো একজন বোলার। বাঁহাতি বলেন, ডানহাতি বলেন সব ব্যাটসম্যানেরই তাকে খুব ভালোভাবে সামলাতে হবে। যদি উইকেট বল স্পিন করে তাহলে ও-ই আমাদের জন্য সবচেয়ে বড় হুমকি। সেই কথা মাথায় রেখেই আমরা প্রস্তুতি নিচ্ছি।”