তামিম-সৌম্যের ব্যাটে রেকর্ড

আপডেট: মার্চ ৯, ২০১৭, ১২:১১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


দুজনই জীবন পেয়েছেন। জীবন পেয়ে ফিফটি তুলে নেন তামিম ইকবাল ও সৌম্য সরকার। গল টেস্টে বাংলাদেশের উদ্বোধনী জুটিতে আসে ১১৮ রান। যা শ্রীলঙ্কার বিপক্ষে ওপেনিংয়ে সর্বোচ্চ রানের জুটির রেকর্ড।
বাংলাদেশের এর আগের রেকর্ডটিও ছিল শ্রীলঙ্কার মাটিতেই। ২০১৩ সালের মার্চে কলম্বোর প্রেমাদাসায় ৯১ রানের জুটি গড়েছিলেন তামিম ইকবাল ও জহিরুল ইসলাম অমি। তারা পেছনে ফেলেছিলেন ২০০৭ সালের জুনে করা শাহরিয়ার নাফীস-জাভেদ ওমরের ৮৬ রানের জুটিকে।
এদিকে গল টেস্টে আরও অনেক দূর এগোতে পারতেন তামিম-সৌম্য। তবে এই জুটি ভাঙে তামিমের ছোট্ট একটা ভুলে। ৩৬তম ওভারে সান্দাকানের বিপক্ষে ব্যাট করছিলেন তামিম। ওভারের শেষ বলটি মোকাবেলা করতে গিয়ে বোকা বনে যান তিনি।
বলটি ছিল লঙ্কান উইকেটরক্ষক নিরোশান ডিকভেলার হাতে। তামিম তা বুঝতে পারেন নি। রান নেয়ার জন্য দৌড়াতে গেলেই বিপদ ঘটে। হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় বাংলাদেশের সেরা এই ওপেনারকে। রান আউটে কাটা পড়ার আগে ১১২ বলে ৬টি চারে ৫৭ রান করেন তামিম।
সৌম্য সরকার এখনও হার মানেন নি। দ্বিতীয় দিন শেষে ১৩৩ বলে ৭টি চার ও একটি ছক্কায় ৬৬ রানে অপরাজিত আছেন তিনি। তার সঙ্গে অপরাজিত আছেন অধিনায়ক মুশফিকুর রহীম (১*)। দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ১৩৩ রান। প্রথম ইনিংসে টাইগাররা এখনও পিছিয়ে ৩৬১ রানে।

এ বিভাগের অন্যান্য সংবাদ