তারেক রহমানসহ ৯ জনের বিরুদ্ধে পরোয়ানা

আপডেট: মে ৩, ২০১৭, ১:০৬ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


গাজীপুরে নাশকতার মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৯ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।
রোববার গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালত ও বিশেষ ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূইয়া তাদের বিরুদ্ধে এই পরোয়ানা জারির আদেশ দেন।
অপর আসামিরা হলেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অধ্যাপক মান্নানের ছেলে এম মঞ্জুরুল করিম রনি, তারেক রহমানের ব্যক্তিগত সহকারী লুৎফর রহমান বাদল, মো. সোহেল, মো. ইমরান, হালিম সিকদার, ডা. আলী আকবর, মো. মোবারক হোসেন ও আব্দুল আজিজ।
গাজীপুর আদালতের পুলিশ পরিদর্শক মো. রবিউল ইসলাম জানান, গাজীপুর শিল্পাঞ্চলে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির জন্য ২০১৫ সালের ২১ জানুয়ারি ২০ দলীয় জোটের হরতাল অবরোধ চলাকালে বিএনপি জোটের নেতা-কর্মীরা গাজীপুরের হোতাপাড়ায় একটি বাসে কেরোসিন ও পেট্রোল বোমা নিক্ষেপ করে অগ্নিসংযোগ করে।
এ ঘটনায় জয়দেবপুর থানার এসআই দিলীপ চন্দ্র সরকার বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে জয়দেবপুর থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে একই বছরের ২৫ আগস্ট পুলিশ তারেক রহমান, তার সহযোগী লুৎফর রহমান বাদল ও মঞ্জুরুল আহসান রনিসহ বিএনপির ৩২ নেতা-কর্মীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।
তিনি আরো জানান, তারেক রহমান, লুৎফর রহমান বাদল ও মঞ্জুরুল করিম রনিসহ ওই ৯ আসামি পলাতক রয়েছে। গত রোববার ওই মামলার শুনানি শেষে আদালত বিচারক ওই ৯ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন।- রাইজিংবিডি