তালন্দ কলেজের কমিটির বৈধতা নিয়ে হাইকোর্টে রিট, নতুন কমিটির ১৩ জনকে লিগ্যাল নোটিশ

আপডেট: আগস্ট ১৬, ২০২২, ১:২৩ অপরাহ্ণ


তানোর প্রতিনিধি:


রাজশাহীর তানোর উপজেলার তালন্দ ললিত মোহন ডিগ্রি কলেজের নতুন পরিচালনা কমিটির বৈধতা নিয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। ৩ আগস্ট হাইকোর্টে কলেজটির পরিচালনা কমিটির সাবেক সদস্য পিয়ারুল হকের পক্ষে অ্যাডভোকেট মোহাম্মদ আবদুল গোফরান দুলাল রিটটি দায়ের করেন।

এই রিটের প্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয়, জাতীয় বিশ্ববিদ্যালয়, ও কলেজ কর্তৃপক্ষসহ ১৩ জনকে হাইকোর্ট থেকে লিগ্যাল নোটিশ জারি করে জবাব জানতে চাওয়া হয়েছে। তবে, কতদিনের মধ্যে জবাব দাখিল করতে বলা হয়েছে তা জানাতে পারেননি রিটকারী পিয়ারুল।

এব্যাপারে তানোর পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর পিয়ারুল হক জানান, তালন্দ ললিত মোহন ডিগ্রি কলেজে নতুন গঠিত গর্ভনিং বর্ডি যথাযথ নিয়ম মেনে গঠিত হয়নি। অধ্যক্ষের পছন্দের ব্যক্তির নাম গভর্নিং বডি গঠনের সময়ে নিয়ম না মেনে একাধিক পদে সুপারিশ করা হয়েছিল।

তাছাড়া কমিটিতে তিনি যাতে সদস্য পদে আর না আসতে পারেন সেজন্য এ কাজ করা হয়েছে। মূলত আর্থিক বিনিময়ে কলেজের কয়েকটি পদে নিয়োগ দিতে এ কমিটি গঠন করেছেন অধ্যক্ষ ও তাঁর অনুসারীরা।

পিয়ারুল হক বিষয়টি নিশ্চিত করে আরও বলেন, কলেজের কমিটি গঠনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের যাথাযথ নিয়ম না মানায় বাধ্য হয়ে হাইকোর্টে রিট করেছি। ফলে শিক্ষা মন্ত্রণালয়, জাতীয় বিশ্ববিদ্যালয় ও কলেজ কর্তৃপক্ষসহ ১৩ জনকে হাইকোর্ট থেকে এব্যাপারে তাদের লিগ্যাল নোটিশে জবাব জানতে চাওয়া হয়েছে।

তবে, কতদিনের মধ্যে ওই জবাব দাখিল করতে হবে তা তিনি জানাতে পারেননি।
এব্যাপারে তানোর পৌর এলাকার তালন্দ ললিত মোহন ডিগ্রি কলেজের অধ্যক্ষ বিষ্ণুপদ সরকার বলেন, কমিটি নিয়ে হাইকোর্টে রিট হয়েছে শুনেছি। তবে, এখনো কোনো চিঠি বা নোটিশ পায়নি। যদি এ সংক্রান্ত ব্যাপারে কোনো নোটিশ পাওয়া যায়, আইন অনুযায়ী জবাব দিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান অধ্যক্ষ।

এ বিভাগের অন্যান্য সংবাদ