তাড়াশে কলেজের নির্মাণাধীন গেটের ছাদ ধসে নিহত ৪

আপডেট: March 18, 2020, 1:18 am

সিরাজগঞ্জ প্রতিনিধি


সিরাজগঞ্জের তাড়াশে গুল্টা বাজার ক্যাপ্টেন মুনসুর আলী ডিগ্রি কলেজের নির্মাণাধীন গেটের ছাদ ধসে ৪ ব্যক্তির মৃত্যু হয়েছে। এ দুর্ঘটনায় আরো কমপক্ষে ৮ জন গুরুতর আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৩ টার দিকে।
নিহতরা হচ্ছেন, উপজেলার তালম ইউনিয়নের গাবরগাড়ী গ্রামের জাহিরুলের ছেলে তোজাম্মেল হক (৫৬), বারুহাঁস ইউনিয়নের বস্তুল গ্রামের সুলতানের ছেলে রাশিদুল (২৭) ও তালম ইউনিয়নের তালম নিশ্চিন্তপুর গ্রামের শাহাদৎ হোসেনের ছেলে আসিফ (১৬) ও শাহজাদপুর উপজেলা বাসিন্দা গরুর ব্যাপারী অজ্ঞাত (৫০)। অন্যদিকে আহতরা তালম গ্রামের শাহিনুরের ছেলে বাবু (২২) ও লাউসন গ্রামের মৃত আবদুর রাজ্জাকের ছেলে শফিকুল ইসলাম (৩২) সহ আরো ৬ ব্যক্তি।
এদিকে দুর্ঘটনার খবর পেয়ে তাড়াশ ফায়ার সার্ভিস ডিফেন্স স্টেশনের একটি ইউনিট উদ্ধার কাজে নিয়োজিত আছে। এছাড়া ঘটনাস্থলে থাকা ফায়ার স্টেশনের লিডার আবদুলাহ আল মাহমুদ ৪ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, মঙ্গলবার উপজেলা তালম ইউনিয়নের গুল্টাহাটের হাট বার ছিল। হাট সংলগ্ন ক্যাপ্টেন মুনসুর আলী ডিগ্রি কলেজের নির্মাণাধীন গেটের ছাদের নিচে গরু -ছাগল বিক্রির ক্রেতা-বিক্রেতারা বসে ছিল। এ সময় আচমকা ছাদটির ওপরের অংশ তাদের মাথার ওপর ভেঙে পড়লে ঘটনাস্থলেই ৪ জনের মৃত্যু হয় এবং ৮ জন আহত হয়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে।
অপরদিকে আহতদের বগুড়া শহীদ জিয়াউর মেডিকেল কলেজসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। বর্তমানে তাড়াশ ইউএনও ইফফাত জাহান, ওসি মাহবুবুল ইসলাম ও মোয়াজ্জেম হোসেন ঘটনাস্থলে উদ্ধার কাজে তদারকি করছেন।
এছাড়া সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. আবদুল আজিজ ঘটনাস্থল পরিদর্শন করছেন।
ঘটনাস্থলে থাকা তাড়াশ ইউএনও ইফফাত জাহান বলেন, এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তিনি আরো জানান, এ পর্যন্ত ৪ জনের মৃত্যুর খবর নিশ্চিত হলেও একজনের নাম ঠিকানা পাওয়া যায়নি।