তাড়াশে ক্ষুদ্র নৃগোষ্ঠিদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

আপডেট: September 29, 2020, 10:16 pm

সংবাদ বিজ্ঞপ্তি:


জাতীয় মানবাধিকার কমিশনের উদ্যোগে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) বাংলাদেশের মানবাধিকার কর্মসূচির (হিউম্যান রাইট্স প্রোগ্রাম) সহায়তায় কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্থ সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার নওগাঁ ইউনিয়নের ১০৩টি ক্ষুদ্র নৃগোষ্ঠি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। আজ ২৯ সেপ্টেম্বর সোমবার বেলা ১২ টায় উপজেলার নওগাঁ কালী মন্দির প্রাঙ্গণে ক্ষুদ্র নৃগোষ্ঠিদের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, তাড়াশ উপজেলা সমাজসেবা কর্মকর্তা একেএম মনিরুজ্জামান মনির, ইউএনডিপি ইয়ুথ লিডার বিভূতী ভূষণ মাহাতো, নারী ও শিশু কল্যাণ ফাউন্ডেশনের (এনএসকেএফ) নির্বাহী পরিচালক হোসনে আরা পারভীন লাভলী, জাতীয় আদিবাসী পরিষদ সিরাজগঞ্জ জেলা প্রচার সম্পাদক প্রদীপ মাহাতো, আদিবাসী ছাত্র পরিষদ সিরাজগঞ্জ জেলা সাধারণ সম্পাদক চৈতন্য সিং, সাংগঠনিক সম্পাদক প্রভাশ মাহাতো, হরেন্দ্রনাথ মাহাতো, এনএসকেএফ এর কর্মকর্তা মহসিন রেজা প্রমূখ।
ত্রান সামগ্রীর প্রতি প্যাকেটে ১২ কেজি চাল, ৬ কেজি আটা, তিন কেজি মশুর ডাল, ১ কেজি চিনি, ১ কেজি লবন, ২ লিটার সয়াবিন তেল, ১ কেজি চিড়া, ৫০০ গ্রাম সুজি ও ৬টি সাবান রয়েছে। উপজেলার নওগাঁ ইউনিয়নের নওগাঁ, পংরৌহালি, হাসানপুর ও কালুপাড়া গ্রামের বেদিয়া মাহাতো, মুন্ডা, ভুমিজ, লোহার, রবিদাস জাতিসত্তার ১০৩ পরিবারের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।
উল্লেখ্য, জাতীয় মানবাধিকার কমিশন ও ইউএনডিপি এই ধাপে সিরাজগঞ্জ জেলার তাড়াশ, রায়গঞ্জ, বেলকুচি ও সদর উপজেলার আদিবাসী সহ প্রান্তিক ২৯৭১টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে।