তিনশ রানও তাড়া করার ক্ষমতা রাখি : সাব্বির

আপডেট: অক্টোবর ৬, ২০১৬, ১২:১৫ পূর্বাহ্ণ

04
সোনার দেশ ডেস্ক
ওয়ানডে ক্রিকেটে ৩১৫তম ম্যাচ খেলেছে বাংলাদেশ। শততম জয়টিও পেয়েছে তারা সর্বশেষ ম্যাচে; কিন্তু এখন পর্যন্ত এ জয়ের মাত্র তিনটি ম্যাচে তিনশ’র বেশি রান তাড়া করে জিতেছে। এবার প্রতিপক্ষ ওয়ানডে ক্রিকেটের অন্যতম শক্তিশালী দল ইংল্যান্ড। আর সেই দলের বিপক্ষে তিনশ রান, এমনকি সাড়ে তিনশও তাড়া করে জয়ের ক্ষমতা আছে বলে মন্তব্য করলেন বাংলাদেশ দলের অন্যতম সেরা ব্যাটসম্যান সাব্বির রহমান।
গতকাল বুধবার মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সাব্বির বলেন, ‘খেলা যেহেতু আমাদের মাঠে, তাই হোম কন্ডিশনের সুবিধা থাকবে আমাদের। উইকেট খুব ভালো থাকবে। ওরা যদি ৩০০ কিংবা ৩৫০ রানও করে ফেলে। আমরা চেজ করতে পারবো। এই দক্ষতা আমাদের আছে।’
প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ৩১০ রানের বড় লক্ষ্য ছুড়ে দেয় বিসিবি একাদশ। যদিও সে রান অনায়াসেই তাড়া করে ম্যাচ জিতে নেয় ইংলিশবাহিনী। চার উইকেট ও ২৩ বল হাতে রেখেই জয় ছিনিয়ে তারা। এমন দলের বিপক্ষে খেলাটা সহজ হবে না জানেন সাব্বির। তবে আসল ম্যাচে চিত্র অন্যরকম বলে আশা করছেন তিনি।
‘ইংল্যান্ড অনেক ভালো দল। তিনশো রান চেজ করা এতো সহজ নয়। তারপরও তারা চেজ করে জিতেছে। ওদের অনেক ভালো ব্যাটসম্যান রয়েছে। অভিজ্ঞতাও অনেক। তারওপর আমাদের কয়েকজন প্রধান বোলার ওই ম্যাচে বল করেনি। মূল ম্যাচে এ পরিস্থিতি ভিন্নও হতে পারে।’
উল্লেখ্য, আগামী শুক্রবার থেকে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডের মোকাবেলা করবে বাংলাদেশ। এরপর ৯ অক্টোবর একই মাঠে দ্বিতীয় ওয়ানডে ম্যাচ খেলার পর ১২ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শেষ ম্যাচে মুখোমুখি হবে দল দু’টি।