তিন পেসার খেলানোর ব্যাখ্যায় মিরাজ

আপডেট: মার্চ ৮, ২০১৭, ১২:১৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



ঘরের মাঠে শ্রীলঙ্কা খেলছে তিন স্পিনার নিয়ে, বাংলাদেশ সেখানে একাদশ সাজিয়েছে তিন পেসার দিয়ে। ম্যাচ শেষে মেহেদী হাসান মিরাজের কথায় মিলল তার ব্যাখ্যা। বাংলাদেশ মনে করছে, গলে পেসারদেরই উইকেট নেওয়ার সম্ভাবনা বেশি।
প্রথম টেস্টের প্রথম দিনের খেলা শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৪ উইকেটে ৩২১ রান। স্বাগতিকদের চার উইকেটের তিনটি নিয়েছেন তিন পেসার শুভাশীষ রায় চৌধুরী, মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ। অন্য উইকেটটি মিরাজের। গল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে মঙ্গলবারের খেলা শেষে সংবাদ সম্মেলনে দলের প্রতিনিধি হয়ে আসা তরুণ অফ স্পিনিং অলরাউন্ডার জানান, তিন পেসার খেলানোর পিছনে দলের ভাবনার কথা।
“তিন পেসার নিয়ে খেলায় ভালো হয়েছে। যে উইকেটে খেলা হয়েছে তাতে স্পিনাররা দুই দিক থেকে ভালো বোলিং করলেও উইকেট বের করতে পারবে না, যতক্ষণ না ব্যাটসম্যানরা ভুল করছে। ভালো জায়গায় বল করলে এখানে পেসারদের উইকেট পাওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। এক প্রান্তে স্পিনার অন্য প্রান্তে পেসার থাকায় ভালো হয়েছে।”
তিন পেসারই প্রশংসা পেয়েছেন মিরাজের। আলাদা করে বলেছেন, অনূর্ধ্ব-১৯ দলের সতীর্থ মুস্তাফিজের কথা।
“চোট থেকে ফিরে নিউ জিল্যান্ড সিরিজ কিছুটা নড়বড়ে অবস্থায় ছিল মুস্তাফিজ। এখন ওকে আমার অনেক ভালো মনে হচ্ছে। ফিট অবস্থায় আছে। খুব ভালো জায়গায় বল করছে। অন্য পেসারদের মতো মুস্তাফিজও আজ খুব ভালো বোলিং করেছে।” যুব দলে মিরাজের অধীনে খেলেছেন মুস্তাফিজ। জাতীয় দলে দুই জন এই প্রথম খেললেন এক সঙ্গে। “আমার খুব ভালো লাগছে যে, আমরা দুজন একসাথে খেলতে পারছি। আমার একটা ইচ্ছে ছিল যে, আমরা দুজন একসঙ্গে খেলব।” “প্রথম দিকে ও খুব ভালো বোলিং করেছে। শেষের দিকে পুরানো বলেও ভালো জায়গায় বল করেছে। অনেকদিন পর টেস্ট খেলতে এসে ভালো করছে, ভালো জায়গায় বল করছে, এটা ভালো লাগছে।”