তিন বছর পর জাতীয় লিগে মাঠে নামছেন মাশরাফি

আপডেট: সেপ্টেম্বর ১২, ২০১৭, ১:১৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


চ্যাম্পিয়ন্স ট্রফির পর থেকে প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলার বাইরে মাশরাফি বিন মর্তুজা। অনুশীল আর জিম দিয়েই চলছে তার দক্ষিণ আফ্রিকা সফরের প্রস্তুতি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের প্রথম ওয়ানডে সেই ১৫ অক্টোবর। টেস্ট না খেলা মাশরাফির জন্য বিরতিটা তাই হয়ে যাচ্ছে প্রায় চারমাসের। খেলার মধ্যে থাকতে মাশরাফি তাই জাতীয় লিগে মাঠে নামতে চান। সবশেষ প্রথম শ্রেণির এই টুর্নামেন্টে মাঠে নেমেছিলেন তিন বছর আগে।
সূচি ঠিক থাকলে আসছে শুক্রবার (১৫ সেপ্টেম্বর) থেকে শুরু হবে জাতীয় ক্রিকেট লিগ। লিগে খুলনা বিভাগের হয়ে প্রথম রাউন্ডে মাঠে নামতে পারেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। তবে চারদিনের ম্যাচে খেলতে সব কিছু ঠিকঠাক থাকলে খেলতে পারেন আরও দু এক রাউন্ড।
২৮ সেপ্টেম্বর টেস্ট দিয়ে শুরু হবে বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফর। দুই টেস্টের পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে উড়ে যাবেন মাশরাফি। সেখানে ১৫ অক্টোবর প্রথম ওয়ানডেতে মাঠে নামবে বাংলাদেশ।
২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে চোট পেয়ে মাঠ ছাড়েন তখনকার সব ফরম্যাটের বাংলাদেশ অধিনায়ক। এরপর আর টেস্ট খেলা হয়নি তার। গেল ৮ বছরে প্রথম শ্রেণির ম্যাচও খেলেছেন মাত্র ৪টি। ২০১৪ সালের জানুয়ারির পর চারদিনের ম্যাচেও নামা হয়নি তার।
জানা গেছে, জাতীয় লিগে ম্যাচ খেলে দক্ষিণ আফ্রিকা সফরের প্রস্তুতি নিতে মাশরাফির সিদ্ধান্তকে সমর্থন দিয়েছেন কোচ চন্ডিকা হাথুরুসিংহেও।