তিন বিরতিতে প্রতিবার উইকেট হারানোর ব্যাখ্যা নেই তামিমের কাছেও

আপডেট: অক্টোবর ২১, ২০১৬, ১০:৪৯ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক
চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের বিরতি যেন বাংলাদেশ দলের জন্য ছিল হতাশার। তিন বিরতিতে প্রতিবার উইকেট হারিয়েছে স্বাগতিকরা। কেন এমন হল বুঝতে পারছেন না তিনটি আউটের সময়ই অন্য প্রান্তে থাকা তামিম ইকবাল। শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এক ঘণ্টার ভেতরে ইংল্যান্ডকে ২৯৩ রানে অলআউট করা বাংলাদেশের শুরুটা ছিল সতর্ক। কোনো উইকেট না হারিয়ে লাঞ্চে যাওয়ার পথে ছিল দলটি। কিন্তু প্রথম সেশনে শেষ ওভারটি স্বাগতিকদের জন্য নিয়ে আসে হতাশা।

 
মঈন আলির বলে বোল্ড হন ভালো খেলতে থাকা ইমরুল কায়েস। টেস্টের সেরা ব্যাটসম্যান মুমিনুল হক তিন বল খেলেই আউট। মইনের জোড়া আঘাতে তখন চাপে বাংলাদেশ।
ক্রিজে আসা মাহমুদউল্লাহ খেলেন আত্মবিশ্বাস নিয়ে। কিন্তু চা বিরতির আগে শেষ ওভারে আদিল রশিদের বলে স্লিপে জো রুটকে ক্যাচ দেন তিনি। তার বিদায়ের পর ক্রিজে আসা মুশফিকুর রহিম ফিরেন দিনের খেলা শেষ হওয়ার কিছুক্ষণ আগে।

 

 
কোনো বিরতির আশেপাশে আউট না হওয়া একমাত্র ব্যাটসম্যান তামিম অবশ্য সতীর্থদের দুষছেন না।
‘মেন্টালিটির ব্যাপার না আসলে। এটার ব্যাখ্যা কিভাবে দিব সেটা বুঝতে পারছি না। এটা যদি হয়ে যায় তাহলে কিছু করার নেই।’ ‘যদি না হত তাহলে হয়ত আমরা আরও ভালো অবস্থায় থাকতেও পারতাম। ওই সময়ে (মাহমুদউল্লাহ) রিয়াদ ভাই নট আউট থাকলে আমরা ভালো অবস্থানে থাকতাম। বিশেষ করে মুশফিক যদি আউট না হত তাহলে আমাদের জন্য বেশ ভালো একটি দিন যেত। মুশফিক যেভাবে খেলছিল সেভাবে খেলতে পারলে আমাদের জন্য ভালো হত।’-বিডিনিউজ