তিন বোনের জন্মদিনই ২৫ আগস্ট, কিন্তু কেউ জমজ নয়!

আপডেট: অক্টোবর ২৪, ২০২১, ৭:৫০ অপরাহ্ণ

ছবি : সংগৃহীত

সোনার দেশ ডেস্ক:


প্রথম মেয়ের বয়স ছয় বছর, দ্বিতীয়জনের তিন বছর এবং তৃতীয় সন্তানের বয়স দুই মাসের মতো। অর্থাৎ তিন বছরের ব্যবধানে জন্ম হয়েছে তিন বোনের। অথচ আশ্চর্যজনকভাবে তাদের জন্মদিন একই তারিখে- ২৫ আগস্ট!

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের খবর অনুসারে, ওই তিন কন্যার মা ক্রিস্টিন ল্যামার্ট যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার বাসিন্দা। গত ছয় বছরে তিনবার ২৫ আগস্ট দিনটি হাসপাতালের ডেলিভারি রুমে কাটাতে হয়েছে তাকে। তবে এটি মোটেও পরিকল্পিত ছিল না, ভাগ্যের লীলাখেলায় ঘটে গেছে এমন অদ্ভুত ঘটনা।

জানা যায়, ২০১৫ সালের ২৫ আগস্ট জন্ম নেয় ক্রিস্টিনের প্রথম সন্তান সোফিয়া। ভাগ্যক্রমে নিজের তৃতীয় জন্মদিনে হাসপাতালে গিয়ে বোন গিলিয়ানাকে স্বাগত জানায় সে। একই ঘটনার পুনরাবৃত্তি ঘটেছে এ বছরও। নিজেদের জন্মদিনে দুই বোন মিলে স্বাগত জানিয়েছে ছোট বোন মিয়াকে।

ক্রিস্টিন জানান, সন্তান নেওয়ার বিষয়ে অল্প কিছু পরিকল্পনা ছিল তাদের। তারা চেয়েছিলেন, প্রতিটি সন্তানের বয়সের ব্যবধান তিন বছর করে হোক। প্রথমজনের ক্ষেত্রে তাদের আগস্ট মাসের কথা মনে হয়েছিল, কারণ এটি বড় ছুটির মধ্যে পড়ে। দ্বিতীয় সন্তানের ক্ষেত্রে তেমন কিছু নয়, শুধু পরিকল্পনা ছিল তিন বছর পর তার জন্ম। আর তৃতীয়জনের জন্য তারা ১ সেপ্টেম্বরের পরের কোনো তারিখ টার্গেট করেছিলেন। কারণ ক্রিস্টিন চাননি, তার মেয়ে স্কুলের ক্লাসে বয়সে সবার চেয়ে ছোট হোক।

তিন কন্যার মা ক্রিস্টিন ল্যামার্ট জানান, তৃতীয় সন্তানের জন্মই তার জন্য সবচেয়ে কঠিন ছিল। কারণ, গর্ভধারণের ১০ সপ্তাহের মাথায় জানা যায়, তিনি করোনায় আক্রান্ত। পাশাপাশি তার প্রিক্ল্যাম্পসিয়াও ধরা পড়ে, যার কারণে চিকিৎসক বলেছিলেন, নির্ধারিত সময়ের আগেই প্রসব হয়ে যেতে পারে। আর হয়েছেও তাই। ২০২১ সালের সেপ্টেম্বরের নির্ধারিত তারিখের আগেই আগস্টের ২৫ তারিখ আরেকটি কন্যা সন্তানের জন্ম দেন এ নারী।

ক্রিস্টিন জানান, পৃথক দিনে জন্ম নেওয়া তিন সন্তানের জন্মতারিখ একই হওয়ার বিষয়ে সংবাদমাধ্যমে খবর প্রকাশের পর থেকেই শুভেচ্ছার বন্যায় ভাসছেন তিনি। অবশ্য কেউ কেউ বিষয়টিকে শুধু কাকতালীয় ভাবতে নারাজ। তাদের দাবি, এর পেছনে অবশ্যই ক্রিস্টিনার সুনির্দিষ্ট পরিকল্পনা ছিল। যদিও সেই দাবি উড়িয়ে দিয়েছেন তিনি।
তথ্যসূত্র: জাগোনিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ