তীব্র তাপপ্রবাহে পুড়ছে রাজশাহী তাপমাত্রা ৪২ দশমিক ৬ ডিগ্রি

আপডেট: এপ্রিল ২৯, ২০২৪, ৮:১৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। সোমবার (২৯ এপ্রিল) বেলা ৩টায় এই তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এটি চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা। এর আগে গত বছরের ১৭ এপ্রিল রাজশাহীতে ৪২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল।

এদিকে টানা এই তাপপ্রবাহ থেকে অতি তীব্র তাপপ্রবাহে অতিষ্ঠ হয়ে উঠেছেন রাজশাহীর মানুষ। ঠা ঠা রোদে পুড়ছে পথঘাট। সূর্যের তাপে গলে যাচ্ছে প্রধান সড়কের বিটুমিন। পুকুর, নালা, খাল-বিল শুকিয়ে গেছে। পদ্মা পাড়ের এই শহরের অনেক গভীর নলকূপেও কিছুদিন ধরে পানি উঠছে না।

এই তাপপ্রবাহ থেকে রক্ষা পেতে স্বস্তির বৃষ্টি চেয়ে রাজশাহীতে সোমবার ইসতিসকার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। সকালে নগরীর শিরোইল কলোনি স্কুল মাঠ ও ফুদকিপাড়া মন্নুজান স্কুল মাঠে ধর্মপ্রাণ মুসল্লিরা এই নামাজ আদায় করেছেন। শিরোইলে রাজশাহী সিটি করপোরেশনের ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমনসহ এলাকার মুসল্লিরা নামাজে অংশ নেন।

শিরোইল কলোনি স্কুল মাঠ এবং মন্নুজান স্কুল মাঠের এই নামাজে ইমামতি করেন রাজশাহী উলামা কল্যাণ পরিষদ’র সভাপতি ও সাহেববাজার বড় জামে মসজিদের পেশ ঈমাম-মাওলানা মো. আবদুল গনি। নামাজ শেষে আল্লাহর কাছে ক্ষমা-প্রার্থনা করে চোখের পানি ফেলে বৃষ্টির জন্য দোয়া করা হয়েছে।

রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগারের পর্যবেক্ষক শহিদুল ইসলাম বলেন, আজ সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এ পরিস্থিতি আরও কিছুদিন চলবে, আপাতত বৃষ্টি নিয়ে কোনো সু-সংবাদ নেই।

এ বিভাগের অন্যান্য সংবাদ