প্রধানমন্ত্রীর উপহার পেলো নওগাঁর তৃতীয় লিঙ্গের মানুষরা

আপডেট: মার্চ ২৫, ২০২৪, ১০:২৩ অপরাহ্ণ


নওগাঁ প্রতিনিধি:নওগাঁয় পবিত্র রমজান মাস উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার পেলো জেলার ৩৪জন তৃতীয় লিঙ্গের সদস্য মানুষ। সোমবার (২৫ মার্চ) বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে উপহার হিসেবে খাদ্য সামগ্রীর একটি করে প্যাকেজ সুবিধাভোগীদের হাতে তুলে দেন জেলা প্রশাসক মো. গোলাম মওলা। প্রতি প্যাকেজে প্রতিজন সদস্য চাল, ডাল, চিনি, তেলসহ মোট আটটি নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য উপহার হিসেবে পেয়েছেন।

নওগাঁর তৃতীয় লিঙ্গের মানুষরা এমন উপহার পেয়ে সমাজের অবহেলিত ও পিছিয়ে পড়া সম্প্রদায়ের মানুষরা মানবতার মা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করেন। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আব্দুল করিমসহ অন্যরা উপস্থিত ছিলেন। এসময় জেলা প্রশাসক মো. গোলাম মওলা বলেন হিজড়া অর্থাৎ তৃতীয় লিঙ্গের মানুষদের সমাজে অবহেলিত, ঘৃর্ণা ও তুচ্ছ-তাচ্ছিল্য দৃষ্টিতে দেখা হয়। কিন্তু তারাও আমাদের মতো একজন মায়ের গর্ভে জন্ম নেয়া মানুষ। সৃষ্টিকর্তার ইচ্ছায় তারা আজ তৃতীয় লিঙ্গের বৈশিষ্ট্য ধারন করেছে।

এমন ধ্যান-ধারণা থেকে বেরিয়ে আসতে এবং এই মানুষগুলোকে সমাজের মূল ধারায় নিয়ে আসতে বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে নানা পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করে আসছেন। যার ফলে আজ তৃতীয় লিঙ্গের মানুষরা জনপ্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়ে সমাজে নেতৃত্ব দিচ্ছে। তাদেরকে নিয়ে কেউ কখনো গুরুত্বসহকারে ভাবেনি যেমনটি ভাবচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমি আশাবাদি বর্তমান সরকারের বদৌলতে খুব দ্রুতই এই মানুষরা সমাজের গুরুত্বপূর্ণ একটি অংশ হিসেবে গণ্য হবে। তাদের জন্য আগামীতেও এই ধরণের কার্যক্রম অব্যাহত রাখা হবে বলে জানান জেলা প্রশাসক।

এ বিভাগের অন্যান্য সংবাদ