তৃতীয় ধাপে ইউপি নির্বাচনে পবার তিন ইউনিয়নে নৌকার নতুন প্রার্থী

আপডেট: অক্টোবর ২২, ২০২১, ৯:৪৮ অপরাহ্ণ

ওপরে বাম থেকে কামরুল হাসান, গোলাম মোস্তফা, বজলে রেজবি আল হাসান মুঞ্জিল ও নিচে বাম থেকে রফিকুল ইসলাম, ফাহিমা বেগম, ফারুক হোসেন, শাহাদৎ হোসাইন

নিজস্ব প্রতিবেদক:


তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে রোববার (২৮ নভেম্বর) রাজশাহীর পবা উপজেলার আটটি ইউনিয়নের মধ্যে সাতটিতে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ জন্য বৃহস্পতিবার (২১ অক্টোবর) আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড প্রার্থীদের দলীয় মনোনয়ন দিয়েছে। আওয়ামী লীগের মনোনয়নে এবার পবার সাত ইউপির মধ্যে তিনটিতেই নতুন মুখ এসেছে।

এরমধ্যে নৌকার নতুন প্রার্থী হিসেবে পবার বড়গাছী ইউপিতে শাহাদৎ হোসাইন, পারিলা ইউপিতে ফাহিমা বেগম ও হড়গ্রাম ইউপিতে ফারুক হোসেন মনোনয়ন পেয়েছেন। তাঁরা প্রথমবারের মতো নৌকা পেয়ে নির্বাচন করতে যাচ্ছেন। বড়গাছীতে গতবারের নির্বাচনে মোবারক হোসেন ও হড়গ্রামে আবুল কালাম দলীয় মনোনয়ন পেয়েও ফেল করেছিলেন। তারা এবার মনোনয়ন পাননি। পারিলায় সাইফুল বারী ভুলু দলীয় মনোনয়ন পেয়ে পাস করার পরও এবার মনোনয়ন পাননি।

তবে দামকুড়া ইউপিতে আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম গতবার নৌকা নিয়ে পরাজিত হলেও এবারও মনোনয়ন পেয়েছেন। পবার অন্য তিন ইউপির মধ্যে দর্শনপাড়ায় বর্তমান চেয়ারম্যান মো. কামরুল হাসান, হুজুরীপাড়ার গোলাম মোস্তফা ও হরিপুরের বজলে রেজবি আল হাসান মুঞ্জিল দলীয় মনোনয়ন পেয়েছেন। বর্তমান এই তিন চেয়ারম্যান ২০১৬ সালে অনুষ্ঠিত নির্বাচনেও দলীয় মনোনয়ন পেয়েছিলেন।
পবার কাটাখালী পৌরসভার সঙ্গে সীমান্ত সংক্রান্ত জটিলতা থাকায় পবার হরিয়ান ইউনিয়নে ভোট হচ্ছে না।

উল্লেখ্য যে, ২ নভেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ। মনোনয়নপত্র বাছাই ৪ নভেম্বর ও প্রত্যাহারের শেষ সময় ১১ নভেম্বর। ভোট গ্রহণ হবে ২৮ নভেম্বর।

এ বিভাগের অন্যান্য সংবাদ