তৌকিরের প্রিয়ন্তির জন্য একটু ভালোবাসা

আপডেট: জুন ৭, ২০১৭, ১:০৭ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


গুণী অভিনেতা-নির্মাতা তৌকির আহমেদ। ছোট পর্দার নির্মাতা-অভিনেতা হিসেবে যেমন তার খ্যাতি রয়েছে, তেমনি বড় পর্দাতেও সমান পারদর্শিতা দেখিয়েছেন তিনি।
কিছুদিন আগে তার নির্মিত ‘অজ্ঞাতনামা’ চলচ্চিত্রটি দর্শকের প্রশংসা কুড়িয়েছে। এদিকে ‘হালদা’ নামে নতুন আরেকটি চলচ্চিত্র নির্মাণের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন তিনি। এ ব্যস্ততার মধ্যেই ঈদুল ফিতরের টেলিভিশন নাটকে অভিনয় করছেন তৌকির। ‘প্রিয়ন্তির জন্য একটু ভালোবাসা’ নাটকে অভিনয় করছেন তিনি।
কথাসাহিত্যিক রাবেয়া খাতুনের ‘প্রিয়ন্তির জন্য একটু ভালোবাসা’ গল্প অবলম্বনে নির্মিত হচ্ছে নাটকটি। এর চিত্রনাট্য ও পরিচালনা করছেন গুণী নির্মাতা-অভিনেতা আবুল হায়াত।
নাটকটির গল্প প্রসঙ্গে আবুল হায়াত বলেন, ‘মানসিক রুগ্নতার গল্প এটি। এতে একটি মেয়েকে এক ছেলে ভালোবাসে। সে যখন মেয়েটিকে প্রেম নিবেদন করতে যায়- তখন মেয়েটি ছেলেটির প্রেম প্রত্যাখান করে এবং জানিয়ে দেয়, সে অন্য একটি ছেলেকে ভালোবাসে। এক পর্যায়ে দেখা যায়- মেয়েটি মানসিকভাবে ভারসাম্য হারিয়ে ফেলে। এরপর গল্প ভিন্ন দিকে মোড় নেয়।’
তৌকির ছাড়াও এতে দেখা যাবে- অ্যালেন শুভ্র ও সুমীকে। গত ৫ জুন থেকে নগরীর উত্তরার আপনঘরে নাটকটির শুটিং শুরু হয়েছে। আজ দৃশ্যধারণের কাজ শেষ হবে। ঈদুল ফিতরে চ্যানেল আইয়ে নাটকটি প্রচারিত হবে বলেও জানিয়েছেন আবুল হায়াত।
এর আগে রাবেয়া খাতুনের ‘নাটকীয় বাস্তব’ গল্প অবলম্বনে নাটক নির্মাণ করেছিলেন আবুল হায়াত। গত বছর ঈদুল আজহায় নাটকটি চ্যানেল আইয়ে প্রচারিত হয়।