ত্রাণের বস্তায় প্রধানমন্ত্রীর ছবি নয়

আপডেট: এপ্রিল ১৪, ২০২০, ১:৩৩ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক


করোনাভাইরাস মোকাবিলায় মানবিক সহায়তা হিসেবে সরকারের দেয়া ত্রাণসামগ্রী ও শিশুখাদ্যের বস্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার না করার নির্দেশনা দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।
এর আগে গত ১১ এপ্রিল ত্রাণ মন্ত্রণালয় থেকে সকল জেলা প্রশাসকদের কাছে পাঠানো নির্দেশনায় বলা হয়, সরকারের দেয়া ত্রাণসামগ্রী ও শিশুখাদ্য মোড়ক বা প্যাকেট বা বস্তায় বিতরণ করতে হবে। একই সঙ্গে মোড়ক বা প্যাকেট বা বস্তার গায়ে প্রধানমন্ত্রীর সরকারি ছবিসহ ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার’ লিখতে বলা হয়।
কিন্তু সোমবার (১৩ এপ্রিল) ডিসিদের কাছে এ বিষয়ে সংশোধিত নির্দেশনা পাঠানো হযেছে। সেখানে বলা হয়েছে- মোড়ক বা প্যাকেটে প্রধানমন্ত্রীর সরকারি ছবিসহ ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার’ এবং বস্তায় প্রধানমন্ত্রীর ছবি ব্যতীত শুধুমাত্র ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার’ লিখতে হবে।
করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে প্রথম ধাপে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সরকার। পরিস্থিতির উন্নতি না হওয়ায় পরে তিন দফায় ২৫ এপ্রিল পর্যন্ত সেই ছুটি বাড়ানো হয়। এ সময়ে মানুষকে ঘরে থাকার পরামর্শ দিয়েছে সরকার। এতে শ্রমজীবী মানুষ কর্মহীন হয়ে পড়েছে।
তাই ছয় দফায় ৬৪ জেলার কর্মহীন ও দরিদ্র জনগোষ্ঠীকে সহায়তার জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে ৩৪ কোটি ৭৫ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা (শিশুখাদ্য কেনাসহ) ও ৭৫ হাজার ৪৬৭ টন চাল বরাদ্দ দেয়া হয়।
তথ্যসূত্র: জাগোনিউজ