ত্রাণ ও দুর্যোগ কমিটির জরুরি সভা || নাটোরে সরকারি সকল কর্মকর্তার ছুটি বাতিল

আপডেট: এপ্রিল ২৮, ২০১৭, ১২:২১ পূর্বাহ্ণ

নাটোর অফিস


উজান থেকে নেমে আসা ঢলের পানিতে বন্যা পরিস্থিতি মোকাবেলার জন্য নাটোওে ত্রান ও দুর্যোগ কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা প্রশাসকের কার্যালয়ে এ জরুরি সভায় দুর্যোগপূর্ণ এলাকার সকল সরকারি কর্মকর্তার ছুটি বাতিল করা হয়েছে।
জেলা প্রশাসক শাহিনা খাতুনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মনিরুজ্জামান ভুঁইয়া, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সুধাংশু কুমার সরকার, জনস্বাস্থ্যর নির্বাহী প্রকৌশলী ওয়াজেদ আলী, সিংড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ নাজমুল হাসান, উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, পৌরমেয়র জান্নাতুল ফেরদৌসসহ কৃষি বিভাগের কর্মকর্তারা।
এসময় জেলা প্রশাসক শাহিনা খাতুন বলেন, উজান থেকে নেমে আসা পানির কারণে জেলার সিংড়া এবং গুরুদাসপুরে ফসলি জমি তলিয়ে গেছে। এখন পর্যন্ত সরকারি হিসাবে সিংড়ায় সম্পূর্ণ নিমজ্জিত হয়েছে ৪শ হেক্টর এবং আংশিক ক্ষতি হয়েছে প্রায় ১২শ হেক্টর এবং গুরুদাসপুরে দুই’শ হেক্টও জমির ধান ক্ষতিগ্রস্ত হয়েছে।
এসময় ক্ষতিগ্রস্ত কৃষকদের তালিকা করে সরকারিভাবে পুনর্বাসন এবং আর্থিক সহায়তার জন্য তালিকা শুরু হয়েছে বলে জানান তিনি। এর আগে বৃহস্পতিবার সকালে ক্ষতিগ্রস্ত এলাকা পরির্দশন করেন জেলা প্রশাসক শাহিনা খাতুনসহ অন্যরা।