ত্রিদেশিয় ফিজিক্যাল চ্যালেঞ্জ ক্রিকেট শ্রীলঙ্কাকে হারালো বাংলাদেশ

আপডেট: এপ্রিল ১৭, ২০১৭, ১২:১৭ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



ত্রিদেশিয় ফিজিক্যাল চ্যালেঞ্জ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে শুভসূচনা করেছে স্বাগতিক বাংলাদেশ। ১৭১ রানের বিশাল জয় পেয়েছে বাংলাদেশ দল।
রোববার জগন্নাথ হল মাঠে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২১৮ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে নিয়ন্ত্রিত বোলিংয়ে শ্রীলঙ্কাকে মাত্র ৪৮ রানে বেঁধে ফেলে বাংলাদেশ।
ব্যাট হাতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৭৮ রান করেন শাহরিয়ার শামীম। এ ছাড়া সুজন দেবনাথ করেন ৫৬ রান। মূলত এই দুই ডানহাতি ব্যাটসম্যানের ব্যাটে ভর করে বড় পুঁজি পায় বাংলাদেশ।
৩৫ বলে ১১ চার ও ৪ ছক্কায় ৭৮ রানের ইনিংসটি সাজান উইকেটরক্ষক-ব্যাটসম্যান শামীম। সুজন দেবনাথ ৪০ বলে ৫৪ রানের ইনিংসটি সাজান ৬টি চার ও ১টি ছক্কায়। বল হাতে শ্রীলঙ্কার হয়ে ২টি করে উইকেট নেন সুরাঙ্গা ও দিনেশ।
পাহাড় সমান লক্ষ্য তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় শ্রীলঙ্কা। স্বাগতিক বোলারদের নিখুঁত বোলিংয়ে মাথা তুলে দাঁড়াতে পারেনি লঙ্কান ক্রিকেটাররা। বাংলাদেশের আমিন উদ্দিন ২২ রানে নেন ২ উইকেট।
ম্যাচসেরা হয়েছেন শাহরিয়ার শামীম। পুরস্কার হিসেবে তার হাতে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন ব্র্যান্ডের একটি স্মার্টফোন তুলে দেন প্রতিষ্ঠানটির সিনিয়র অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম। বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কা নিয়ে রোববার থেকে শুরু হয়েছে ‘ত্রিদেশীয় ফিজিক্যাল চ্যালেঞ্জড টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট।’ ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল মাঠে একক লিগ পদ্ধতিতে হবে ম্যাচগুলো। ফিজিক্যালি চ্যালেঞ্জড টি-টোয়েন্টি টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা করেছে ওয়ালটন গ্রুপ। এই আয়োজনের প্লাটিনিয়াম স্পন্সর হিসেবে রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠানটি। রাইজিংবিডি