ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রী মানিক সাহা

আপডেট: মে ১৪, ২০২২, ৯:৫৫ অপরাহ্ণ

মানিক সাহা

সোনার দেশ ডেস্ক:


ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য ত্রিপুরার মুখ্যমন্ত্রীর পদে দায়িত্ব পেলেন ডা. মানিক সাহা। বিপ্লব দেবে’র পদত্যাগের কয়েক ঘণ্টার মধ্যেই স্থলাভিষিক্ত হলেন তিনি। বিধানসভা নির্বাচনের এক বছর আগেই এ পদে দায়িত্ব পেলেন তিনি।

এর আগে, শনিবার আকস্মিক পদত্যাগ করেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। মেয়াদপূর্তির আগেই রাজভবনে গভর্নরের সঙ্গে দেখা করার পর পদত্যাগপত্র জমা দেন। তার পদত্যাগ নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয় ত্রিপুরা রাজনৈতিক অঙ্গনে। দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’র সঙ্গে বৈঠক করে ফিরে পদত্যাগপত্র জমা দেন।

এরপর শুরু হয় কে হতে যাচ্ছেন পরবর্তী মুখ্যমন্ত্রী। বৈঠকে বসে বিজেপি’র নীতিনির্ধারক ও ত্রিপুরার পরিষদীয় দল। বিজেপি সূত্রে খবর, আগেই মানিকের নাম চূড়ান্ত করে রেখেছিল কেন্দ্রীয় নেতৃত্ব। পেশায় তিনি দন্ত চিকিৎসক এবং রাজ্য সভার সংসদ সদস্য।

এদিকে, পদত্যাগের কারণ নিয়ে বিপ্লব দেব সাংবাদিকদের বলেন, ‘দল সবার ওপরে। আমি বিজেপির একজন অনুগত কর্মী। আশা করি যে দায়িত্ব আমাকে দেওয়া হয়েছিল, তা ভালোভাবেই করতে পেরেছি। তা হোক বিজেপির অথবা ত্রিপুরার মুখ্যমন্ত্রী হিসেবে। আমি দেশের সার্বিক উন্নয়নের জন্যই কাজ করে গেছি। ত্রিপুরা ও রাজ্যে মানুষের শান্তি নিশ্চিতে পাশে ছিলাম’।

সংগঠনকে শক্তিশালী করতেই তিনি পদত্যাগ করেছেন বলেও মন্তব্য করেন বিপ্লব দে।
তথ্যসূত্র: এনডিটিভি, বাংলাট্রিবিউন

এ বিভাগের অন্যান্য সংবাদ