ত্রি-বার্ষিক সম্মেলনে সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বিএনপি আন্দোলনের নামে জ্বালাও পোড়াও রাজনৈতিক দল

আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২১, ৪:৫৩ অপরাহ্ণ


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :


চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকাল ১০টায় শহরের পুরাতন স্টেডিয়ামে এ সম্মেলনের উদ্বোধন করা হয়। ঢাকা থেকে ভার্চুয়ালের মাধ্যমে সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। এসময় তিনি বলেন, বিএনপি ষড়ষন্ত্রের পৃষ্ঠপোষকতা করে। এ দল হাজার হাজার নর-নারীর হত্যাকারী, এমনকি শত শত নারীর ইজ্জত লুণ্ঠনকারী দল। এদেশের মানুষ আর এ দলকে ক্ষমতায় দেখতে চায় না। নিজের দলের নেত্রী খালেদা জিয়ার মুক্তির জন্য সমাবেশ এমনকি কোনো বিক্ষোভ দেখাতে পারেনি। কুটকৌশল বা কোনো আন্দোলন করে নেত্রীকে মুক্ত করতে পারেনি। বরং প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহানুভবতায় বেগম জিয়াকে মুক্তি দিয়েছেন। এদলটি আবার দেশে গোলমাল এবং বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইছেন। তারা আন্দোলনের নামে জ¦ালাও-পোড়াও রাজনীতি করা দল।
তিনি আরো বলেন, বিএনপি নতুন কৌশলে ষড়যন্ত্র শুরু করেছে। বিএনপির সিরিজ বৈঠক হচ্ছে সিরিজ ষড়যন্ত্রের অংশ। শেখ হাসিনার লক্ষ্য এ দেশের মানুষের ভাগ্যোন্নয়নের রাজনীতি আর বিএনপির লক্ষ্য নিজেদের পকেটের উন্নয়ন। তারা ক্ষমতায় আসতে চাই লুটপাট করার জন্য, দুর্নীতির আর খুন করার জন্য। তাই এ দলটি সম্পর্কে আপনাদের সকলকে সতর্ক থাকতে হবে। দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, নিজের অবস্থান ভারি করতে নিজের লোক দিয়ে পকেট কমিটি গঠন করা যাবে না। দলকে শক্তিশালী করতে হলে ত্যাগী, নিবেদিতপ্রাণ কর্মীদের এগিয়ে আনতে হবে, দুঃসময়ে তারাই দলের পাশে থাকে। দুঃসময়ে এ কর্মীরাই দলের জন্য ত্যাগ শিকার করে। যারা সুসময়ের বসন্তের কোকিল এরা কখনই দলে থাকবে না। তাদের হাজার পাওয়ারের বাতি জ¦ালিয়েও খুঁজে পাওয়া যাবে না। তাই দলকে সুসংগঠিত করার নেতাকর্মীদের আরো ঐক্যবদ্ধ হতে হবে। চিহ্নিত অপরাধী, মাদক ব্যবসায়ী, দখলদার, সাম্প্রদায়িক অপশক্তি, বিতর্কিত ব্যক্তি ও অনুপ্রবেশকারি ব্যক্তিদের দলে ভেড়ানো যাবে না। এ অঞ্চলকে আওয়ামী লীগের ঘাঁটি করতে আপনাদের একযোগে কাজ করতে হবে।
পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মো. শরিফুল আলমের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য দেন, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুল আওয়াল শামীম, সদস্য বেগম আখতার জাহান, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাবেক এমপি আব্দুল ওদুদ, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. রুহুল আমিন প্রমুখ। এর আগে, জাতীয় সংগীত পরিবেশনার মধ্যদিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে এ সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) সাবেক এমপি মু. জিয়াউর রহমান ।

এ বিভাগের অন্যান্য সংবাদ