ত্রুটি সারিয়ে ইজিবাইক সড়কবান্ধব করতে হবে : লিটন

আপডেট: মার্চ ১৭, ২০১৭, ১২:৫২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও মহানগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, দুর্ঘটনারোধে সচেতনতা প্রয়োজন। সচেতনতার অভাবেই বাড়ছে দুর্ঘটনা। একটু সচেতন হলেই দুর্ঘটনা এড়ানো সম্ভব। আফসার হোসেন সিআরপি, রাজশাহী এবং শহর সমাজসেবা রাজশাহী’র যৌথ উদ্যোগে গতকাল বৃহস্পতিবার সকালে ‘ইজিবাইকে ওড়না পেঁচিয়ে দুর্ঘটনা’ শীর্ষক সচেতনতামূলক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ইজিবাইক স্বল্প আয়ের মানুষের জনপ্রিয় মাধ্যমে পরিণত হয়েছে। এর মাধ্যমে রাজশাহী নগরীর ১৪ হাজার পরিবারের বেঁচে থাকার ব্যবস্থা হয়েছে। কিন্তু এ বাহনটির নির্মাণত্রুটি সারিয়ে সড়কবান্ধব করে তুলতে হবে। আর ইতোমধ্যে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। একটি দুর্ঘটনা শুধুমাত্র একজন ব্যক্তি নয় বরং পুরো পরিবারের স্বাভাবিক কার্যক্রমকে বাধাগ্রস্ত করে। এ বিষয়ে তিনি ইজিবাইক মালিক, চালক, ব্যবহারকারী, বিক্রেতাসহ সকলকে কাজ করার আহ্বান জানান।
আলোচনা সনভায় অন্যদের মধ্যে মধ্যে উপস্থিত ছিলেন, পাঁচ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কামরুজ্জামান কামরু, শহর সমাজসেবা কর্মকর্তা আবদুল্লাহ আল ফিরোজ, পাঁচ নম্বর নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তানজির হোসেন দুলাল, সার্জেন্ট তৌহিদুল ইসলাম প্রমুখ।
সভায় ৬০ জন ইজিবাইক মালিক ও চালক অংশগ্রহণ করেন। আলোচনা শেষে চালকদের মাঝে সিআরপির নিজস্ব উড ওয়ার্কশপে তৈরি বিশেষ নকশার কাঠ বিতরণ করা হয়। যার দ্বারা যানটির দুই সিটের মধ্যবর্তী ফাঁকা বন্ধ করা সম্ভব।

এ বিভাগের অন্যান্য সংবাদ