‘থালাইভার ১৬১’ ছবির জন্য উকিল নোটিস পেলেন রজনীকান্ত

আপডেট: মে ১৪, ২০১৭, ১২:২৯ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ভারতের কুখ্যাত সন্ত্রাসী হাজি মাস্তানের জীবনী নিয়ে তৈরি হচ্ছে ‘থালাইভার ১৬১’ সিনেমাটি। এতে মূল চরিত্রে অভিনয়ের কথা রয়েছে জনপ্রিয় তামিল তারকা রজনীকান্ত’র। তবে দৃশ্যধারণের কাজ শুরু হওয়ার আগেই হাজি মাস্তান-এর কথিত পালক ছেলের কাছ থেকে উকিল নোটিশ পেলেন তিনি।
নতুন ছবিতে গ্যাংস্টার হাজি মাস্তানের চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন রজনীকান্ত- এ খবর শোনা গিয়েছিলো আগেই। যদিও এ নিয়ে আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা আসেনি ছবির প্রযোজক ও পরিচারকের পক্ষ থেকে। তবে নিজেকে হাজি মাস্তানের পালক ছেলে দাবি করে সুন্দর শেখর নামের এক ব্যক্তি উকিল নোটিশ পাঠায় রজনীকান্ত’র কাছে। ইন্ডিয়ান এক্সপ্রেস বলছে, হাজি মাস্তানকে সন্ত্রাসী হিসেবে সিনেমায় দেখানোকে ‘মানহানিকর’ উল্লেখ করে নোটিশে বলা হয়েছে, “হাজি মাস্তানকে কখনোই কোনো অপরাধমূলক কর্মকা-ের জন্য প্রেফতার করা হয়নি। সুতরাং তাকে কুখ্যাত অপরাধি ও চোরাকারবারি হিসেবে সিনেমায় উপন্থাপন করা হলে তা তার জন্য মানহানিকর হবে।” এ সময় গণমাধ্যমকে দেয়া সাক্ষাতকারে সুন্দর শেখর বলেন, তার বাবাকে নিয়ে সিনেমা তৈরিতে তার কোনো আপত্তি নেই কিন্তু তাকে খারাপভাবে উপস্থাপন করা হলে তা মেনে নেবেন না তিনি। মাস্তান হায়দার মির্জা ওরফে হাজি মাস্তান একজন মুসলিম তামিল নাগরিক। সন্ত্রাসী কর্মকান্ডের জন্য ভারতে পরিচিত ছিলেন তিনি। পরবর্তীতে রিয়েল এস্টেট ব্যবসার মাধ্যম্যে বড় ব্যবসায়ী হিসেবে পরিচিতি পান এবং বেশ কিছু ছবি প্রযোজনাও করেছেন তিনি। তার শিষ্য দাউদ ইব্রাহীম পরবর্তীতে ভারতের শীর্ষ মাফিয়া ডন হিসিবে চিহ্নিত হন।
‘থালাইভার ১৬১’ ছবিটি পরিচালনা করছেন তামিল পরিচালক পা রঞ্জিত এবং এটি প্রযোজনা করছেন রজনীকান্ত’র মেয়ে জামাই ও জনপ্রিয় তামিল অভিনেতা ধনুষ। এর আগে ২০১০ সালে ‘ওয়ান্স আপন আ টাইম ইন মুম্বাই’ ছবিতে হাজি মাস্তানকে ঘিরে নির্মিত এক চরিত্রে অভিনয় করতে দেখা গেছে অজয় দেবগনকে। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম