দরিদ্রদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কাজ করছে সরকার: এমপি গামা

আপডেট: এপ্রিল ১৫, ২০২৪, ৮:৫৬ অপরাহ্ণ


মান্দা (নওগাঁ) প্রতিনিধি: শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও সংসদ সদস্য এসএম ব্রহানী সুলতান মামুদ গামা বলেছেন, দরিদ্র মানুষদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষে কাজ করে যাচ্ছে বর্তমান আওয়ামী লীগ সরকার। সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এরই মধ্যে ভূমিহীন ও গৃহহীনদের জমিসহ মাথা গোঁজার ঠাঁয় করে দিয়ে বিশ্বে নজির সৃষ্টি করেছেন। একই সঙ্গে দেশের মানুষেরা পাচ্ছেন বয়স্কভাতা, বিধবাভাতা, প্রতিবন্ধীভাতাসহ বিভিন্ন সুযোগ সুবিধা।

সোমবার (১৫ এপ্রিল) বেলা ১১টার দিকে উপজেলার কুসুম্বা ইউনিয়নের হাজীর মোড়ে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচী কাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এমদাদুল হক মোল্লা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম, কুসুম্বা ইউনিয়নের চেয়ারম্যান নওফেল আলী মণ্ডল, ইউপি সদস্য মমতাজ বেগম ও শাহিনুর রহমানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম বলেন, ইজিপিপি ২য় পর্যায় কাজে এবারে ২০৫৭জন শ্রমিক নিযুক্ত করা হয়েছে। প্রত্যেকদিন কাজের বিনিময়ে একজন শ্রমিক ৪০০ টাকা করে মজুরী পাবেন। এসব শ্রমিক দিয়ে উপজেলার ১৪ ইউনিয়নে ৬৮ টি প্রকল্প বাস্তবায়ন হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ