দরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

আপডেট: এপ্রিল ৬, ২০২০, ১০:৫৫ অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


রাজশাহীতে নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্যমাসগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার রাজশাহী মহানগর আওয়ামীলীগ ও জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।
নগর আ’লীগ:কুমারপাড়ায় নগরীর সাহেব বাজারের মৎস্যজীবী সমিতির দিনমজুর ও নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।
খাদ্য সামগ্রীর প্রতিটি প্যাকেটের পরিমাণ ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১ লিটার তৈল, সাবান ও লবন। সর্বমোট ৩০০ প্যাকেট বিতরণ করা হয়।
পরে ডাবলু সরকার জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের নিম্ন আয়ের মানুষদের মাঝে ৫০টি প্যাকেট বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন, নগর শ্রমিক লীগের সভাপতি বদরুজ্জামান খায়ের, নগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক জেডু সরকার, সাহেব বাজার মৎস্যজীবি সমিতির সভাপতি মনিরুজ্জামান মুনু, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক বাবলু প্রমুখ।
জেলা আ’লীগ: করোনা ভাইরাসের সংকটকালীন সময়ে রাজশাহী জেলার বিভিন্ন উপজেলার কর্মহীন শ্রমজীবী ও দরিদ্র মানুষদের মাঝে খাদ্য বিতরণ করেছেন, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহা. আসাদুজ্জামান আসাদ।
গতকাল সোমবার নগরীর লক্ষ্মীপুর মোড়ের আওয়ামী লীগের কার্যালয়ে কর্মহীন খেটে খাওয়া মানুষদের খাদ্যসামগ্রী বাড়ি বাড়ি পাঠন। এছাড়া অফিসেও অনেক মানুষদের হাতে তুলে দিয়েছেন।
এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাবেক উপ-দফতর সম্পাদক প্রভাষক শরিফুল ইসলাম, জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ, ভারপ্রাপ্ত সম্পাদক আলী আজম সেন্টু, আওয়ামী লীগ নেতা ফারুক আহমেদ।
এসময় আসাদ বলেন, আমার সামর্থ্য সীমিত কিন্ত আন্তরিকতা, সহমর্মিতা, সমব্যথিতার বিন্দুমাত্র অভাব নেই। আমি শুধুমাত্র রাজশাহী জেলার মানুষদের কথা চিন্তা করে ফেসবুক স্ট্যাটাস দিয়েছি। উদ্দেশ্য হচ্ছে যারা অন্য কোথাও হাত বাড়াতে বা সাহায্যের জন্য যেতে অথবা লাইনে দাঁড়াতে পারে না শুধুমাত্র তারা গোপনে যোগাযোগ করলে আমি তাদের পাশে দাঁড়াব।
ইয়্যাস: তরুণ সংগঠন ইয়্যাস (ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ) এর পক্ষ থেকে খাবারের প্যাকেট বিতরণ করা হয়েছে। দুপুরে তরুণ সংগঠনটির একটি বিশেষ টিম রাজশাহীর প্রাণকেন্দ্র সাহেববাজার জিরোপয়েন্ট ও তার আশেপাশে রাস্তায় ঘুড়ে ঘুড়ে এ খাবার বিতরণ করেন।
এসময় উপস্থিত ছিলেন, তরুণ ইয়্যাসের সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম আকাশ, ব্যবসায়ী নওরোজ আলি মহিম, তরুণ সংগঠন ইয়্যাসের পরিবেশ বিষয়ক সম্পাদক সুবাস কুমার শুভ, সংগঠনিক সম্পাদক সোলাইমান হোসেন রকি, সদস্য আসিফ ইকবাল রণক।
৫ নম্বর ওয়ার্ড: মহিষবাথান উত্তরপাড়ায় কারিতাস রাজশহী অঞ্চলের লাইফ প্রকল্পের উদ্যোগে শতজনকে নগদ ১৬০০ (ষোলশত টাকা) আর্থিক সহায়তা প্রদান করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, কর্মসূচী কর্মকর্তা লাইফ প্রকল্প মিসেস লুচিয়া মার্ডী, প্রকল্প সমন্বয়ক আকতার হোসেন। পরবর্ততে ্আরো কার্যক্রম বৃদ্ধি করা হইবে বলে আশাবাদ ব্যক্ত করেন। কাউন্সিলর কামরু অর্থ প্রদান অনুষ্ঠানে সামাজিক দূরত্ব অনুষ্ঠানে সামাজিক দূরত্ব বজায় রাখা হয়। ইতোপূর্বে কাউন্সিলর কামরু ওয়ার্ডের ১২০০ পরিবারের মধ্যে চাল, ডাল, আটা, আলু প্রদান করেন। এবং হোম-কোরাইন্টানে অবস্থানরত ৮টি পরিবারকে ১৪দিনের কাচা বাজার সহ খাদ্য দ্রব্য পদান করেন।
১৭ নম্বর ওয়ার্ড: নওদাপাড়া কাঁচাবাজারে হতদরিদ্রের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন ১৭ ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ শাহজাদ আলী সাহু। ১৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও শাহমুখদুম থানার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাদাত আলী সাহু সহযোগিতায় হতদরিদ্রের মাঝে খাবার সামগ্রী বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, ১৭ নাম্বার ওয়ার্ড পূর্ব আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক, ১৭ নম্বর ওয়ার্ড (পূর্ব) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন।
টাইলস অ্যান্ড মোজাইক মার্চেন্ট অ্যাসোসিয়েশন: নগরীর রানীবাজার টাইলস অ্যান্ড মোজাইক মার্চেন্ট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে কর্মহীন ১০০ জন ভ্যান শ্রমিকদের পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, বোয়ালিয়া পূর্ব আওয়ামী লীগের সভাপতি আতিকুর রহমান (কালু), অ্যাসোসিয়েশনের সভাপতি আনসার উদ্দীন, অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জিয়াউল হক, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, বোয়ালিয়া থানা পূর্ব ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান (তুহিন), অ্যাসোসিয়েশনের সদস্যবৃন্দ যথাক্রমে রাজীবুল আলম (রাজু), শাহ্ আলম, মো. মামুন এবং মোস্তাক আহমেদ (বাবু)।