দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের সহযোগিতা করতে হবে : লিটন

আপডেট: মার্চ ৮, ২০১৭, ১২:৩০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



রাজশাহী কলেজিয়েট স্কুলের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের জন্য বৃত্তি প্রদান অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের পাশে সহযোগিতার হাত বাড়াতে হবে। কারণ এরাই দেশের উজ্জ্বল ভবিষ্যৎ। আগামীতে দেশের বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্ব দিবে। প্রধানমন্ত্রী শিক্ষিত জাতি গঠনে বদ্ধপরিকর। এজন্য সরকার বিনামূল্যে বছরের শুরুতে বই বিতরণের ব্যবস্থা করেছেন।
গতকাল মঙ্গলবার বেলা ১১টায় রাজশাহী কলেজিয়েট স্কুলে এসএসসি ১৯৭৪ ব্যাচের মানবিক ও সামাজিক সংগঠন সতীর্থ’৭৪ স্কুলের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তির চেক প্রদানকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
লিটন বলেন, সরকারের পাশাপাশি সামাজিক সংগঠনগুলো সহযোগিতা করলে দরিদ্র মেধাবীরা লেখাপড়া থেকে বঞ্চিত হবে না। সংগঠন সতীর্থ’৭৪ রাজশাহী কলেজিয়েট স্কুলের দরিদ্র শিক্ষার্থীদের টাকা অনুদানে একটি মহতি কাজ। যা স্কুলের পড়াশুনার গতিশীলতা আরো বৃদ্ধি পাবে। রাজশাহী কলেজিয়েট স্কুল সর্ব প্রাচীন ও ঐতিহ্যবাহী একটি শিক্ষাপ্রতিষ্ঠান।
অনুষ্ঠানে এএইচএম খায়রুজ্জামান লিটন রাজশাহী কলেজিয়েট স্কুলের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের ১ লাখ এবং সতীর্থ’৭৪ সংগঠন ৪ লাখ টাকা অনুদান দেন। অনুদানের মেয়াদি আমানত ও সম্পাদিত চক্তিপত্র হস্তান্তর করেন স্কুলের প্রধান শিক্ষক ড. নূরজাহান বেগমের নিকট। সতীর্থ সংগঠন’৭৪ এর সভাপতি প্রকৌশলী একেএম খাদেমুল ইসলাম ফিকসনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সতীর্থ’৭৪ সম্পাদক নাজমুল আবেদীন টুবলুসহ সংগঠনের সদস্যরা।