‘দর্শকদের বলতে চাই, আমি হারিয়ে যাই নি’

আপডেট: ডিসেম্বর ২১, ২০১৬, ১২:০৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



আপনার হাতে নতুন কোনো ছবি নেই- এটা কি সত্য?
-হ্যাঁ, সত্য।
এর কারণ কী?
-আমি ঠিক জানি না।
চলচ্চিত্রে আপনার প্রয়োজনীয়তা ফুরিয়ে গেছে? আপনি কি উপযুক্ত নন?
– এমনটা মনে করি না। তবে এটা ঠিক যে, অনেকেই আমাকে কাজে না পেয়ে হতাশ হয়েছেন। আমি যোগাযোগ রক্ষা করে চলতে পারি না।
এই ঘাঁটতি কাটিয়ে উঠতে চাইছেন?
-জ্বি। পারিবারিক নানা সমস্যার কারণে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছিল। তাছাড়া আমি চাই বড় বাজেটের ছবিতে কাজ করতে।
চিত্রনায়িকা আঁচলের সঙ্গে বাংলা ট্রিবিউন-এর ফোনালাপ শুরু হয় এভাবেই। দেড় ডজনখানেক ছবিতে অভিনয় করা উদীয়মান এই নায়িকার হাত এখন ছবি শূন্য। ২০১১ সালে মুক্তিপ্রাপ্ত ‘ভুল’ ছবির এই অভিনেত্রী কী তবে ভুলের ফাঁদে জড়িয়ে পড়লেন?
মঙ্গলবার আঁচল জানান, চলচ্চিত্র ইন্ডাস্ট্রির অবস্থা ঠিক ইতিবাচক নয়। কারণ বড় বাজেটের ছবি তেমন হচ্ছে না বলেই মনে করেন তিনি। যা হচ্ছে তা যৌথ প্রযোজনায়।
আঁচল বলেন, ‘যৌথ প্রযোজনার ছবির প্রতি শুরুতে আমার আগ্রহ ছিল না। কেননা তখন ভালো মানের ছবি কম করে হলেও হতো। কিন্তু এখন যৌথ প্রযোজনার ছবিগুলোকেই উপযুক্ত মনে হচ্ছে। আঁচল জানান, কম বাজেট তথা গড়পরতা ছবিতে নিজেকে সম্পৃক্ত করতে চান না বলেই অনেক প্রস্তাব এরইমধ্যে ফিরিয়েও দিয়েছেন তিনি।
আঁচল বলেন, ‘আমি অপেক্ষায় আছি, আমার বিশ্বাস ভালো ছবি নিয়েই আবার ফিরবো। দর্শকদের উদ্দেশে বলতে চাই, আমি হারিয়ে যাইনি।’
আঁচলের মতে, ‘জটিল প্রেম’, ‘কী প্রেম দেখাইলা’, ‘কিস্তিমাত’ প্রভৃতি ছবির নায়িকাকে দর্শক এত সহজে ভুলতে পারবেন না। ঠিকই চমক নিয়ে ফিরবেন তিনি। আঁচলের সবশেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘আঁড়াল’। অচিরেই আলোর মুখ দেখবে ‘সুলতানা বিবিয়ানা’ ও ‘দাগ’ নামে ছবি দুটি। দুটিতেই তার নায়ক বাপ্পি।
উল্লেখ্য, এর আগে চলতি বছরের জানুয়ারিতে ঢাকার বনশ্রীর বাসা ছেড়ে গ্রামেরবাড়ি খুলনার ডুমুরিয়ায় ফিরে গেয়েছিলেন আঁচল। সফলতা এবং সম্ভাবনায় তেমন কোনও ঘাটতি না থাকলেও অভিনয় ক্যারিয়ার নিয়ে হতাশায় ভুগছিলেন তিনি। তখন তিনি জানিয়েছিলেন হতাশার কথা। ‘আমি আসলে গেল ছ’মাস ধরে প্রচ- হতাশায় ভুগছিলাম। কারণ গেল ছ’মাসে নতুন কোনও ছবিতেই চুক্তিবদ্ধ হতে পারিনি। যে তিনটি ছবি হাতে ছিল, সেগুলোও হাতছাড়া হলো। ঢাকায় বেকার বসে বাসা ভাড়া দেওয়ার অবস্থাও নেই। ছোট ভাইয়েরর পড়াশোনার খরচও মেটাতে পারছিলাম না। তাই মা ও ভাইকে নিয়ে গ্রামেরবাড়ি ফিরে এলাম।’
তবে এখনও ঢাকায় থিতু হতে পারেন নি এ নায়িকা। আশা করছেন, সব কিছু কাটিয়ে আবারও নিয়মিত হবে তিনি।-বাংলা ট্রিবিউন