দলগাছীতে ডাকাতিকালে গৃহকর্তার গুলিতে ডাকাত নিহত

আপডেট: এপ্রিল ৬, ২০১৭, ১২:৪১ পূর্বাহ্ণ

বদলগাছী প্রতিনিধি


নওগাঁর বদলগাছীতে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাতরা বাড়ির লোকজনদের মারপিট করে স্বর্ণালংকার ও নগদ টাকাসহ প্রায় ৬ লক্ষাধিক টাকার মালামাল লুট করে পালিয়ে যাওয়ার সময় গৃহকর্তার বন্দুকের গুলিতে সহিদ নামে এক ডাকাত নিহত ও অপর এক ডাকাত আহত হয়। এসময় নিহত ডাকাতের লাশ ও আহত ডাকাত নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে গৃহকর্তা আবার গুলি ছুড়লে তারা নিহত ডাকাতের লাশ ফেলে আহত ডাকাতকে নিয়ে পালিয়ে যায়।
গত মঙ্গলবার দিবাগত রাত দেড়টায় উপজেলার গয়েশপুর গ্রামের মৃত ফসিহ উদ্দীন চৌধুরীর ছেলে ফজলে আজিজ চেীধুরী মাস্টারের বাড়িতে এ ঘটনা ঘটে।
গৃহকর্তা ফজলে আজিজ চৌধুরী ও তার বড় ছেলে সাহাদুল চৌধুরী জানান, ওইদিন রাত অনুমানিক দেড়টার দিকে ২০-২৫ জনের এক সংঘবদ্ধ ডাকাতদল তার বাড়ির নীচতলার উত্তর ভিটার মালামাল রাখা ঘরের জানালার গ্রিল কেটে বাড়িতে প্রবেশ করে। এরপর দোতলায় শয়নরত গৃহকর্তার দুই ছেলে ও পুত্রবধূকে অস্ত্রের মূখে জিম্মি করে এলোপাথাড়ি মারপিট করে ১২ ভরি ওজনের স্বর্ণালংকার ও নগদ ৭০ হাজার টাকা নিয়ে পালিয়ে যাওয়ার সময় গৃহকর্তা ফজলে আজিজ চেীধূরী তার শয়ন ঘরের জানালা দিয়ে ৫ রাউন্ড গুলি ছোঁড়ে। এসময় ডাকাত দল ও পাল্টা গুলি ছুঁড়ে এবং ককটেল ফাটিয়ে পালিয়ে যাওয়ার সময় এক ডাকাত গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হয়। অপর এক ডাকাত আহত হলে ডাকাত দলেরা তাকে সঙ্গে নিয়ে পালিয়ে যায়। খবর পেয়ে রাতেই থানার অফিসার ইনচার্জ জালাল উদ্দীন সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে ছুটে যায়।
গতকাল বুধবার সকালে ঘটনাস্থলে তথ্য সংহগ্রকালে অতিরিক্ত পুলিশ সুপার মহাদেবপুর সার্কেল ছালেহ মো. আশরাফুল আলম তাৎক্ষণিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করেন। থানার অফিসার ইনচার্জ ও অতিরিক্ত পুলিশ সুপার জানান, নিহত ডাকাত সদস্যের কাছ থেকে একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। মোবাইল ফোনের সূত্র ধরে সকল তথ্য উদ্ধার এবং আসামি গ্রেফতার করা সম্ভব হবে বলে তিনি আশাবাদী। পুলিশ লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেছে। ডাকাত নিহতের ঘটনা ছড়িয়ে পড়লে এলাকার হাজার হাজার উৎসক জনতা ভিড় করে সেখানে। নিহত ডাকাত সদস্য নওগাঁ সদর উপজেলার বক্তার ইউনিয়নের শ্যামপুর গ্রামের সহিদ বলে জানা যায়। গতকাল সকালে নিহতের কাছ থেকে উদ্ধার হওয়া মোবাইল ফোনে তার মেয়ে ফোন দিয়ে তার বাবার অবস্থান জানতে চাইলে নিহত ডাকাতের নাম পরিচয় পাওয়া যায়।

এ বিভাগের অন্যান্য সংবাদ